Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

দিনে ২০টি রুটি খেয়েও ১৮ মাস বাথরুমে যায় না যে যুবক!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ৯:৪৬ এএম

ভারতের মধ্যপ্রদেশে বসবাস করে এক কিশোর। নাম তার মনোজ চান্ডিল। একটানা ১৮ মাস শৌচাগারে যায় না ১৬ বছর বয়সি এ যুবক। অথচ ওই কিশোর দিনে ১৮ থেকে ২০টি রুটি খায় নিয়মিত। চিকিৎসকরাও ধরতে পারছেন না তার কোনো রোগ। ওই কিশোরের অদ্ভুত এই রোগের কথা জানতে পেরে অবাক বাড়ির লোকও। ইতিমধ্যেই দুশ্চিন্তায় চিকিৎসকদের পরামর্শও নিয়েছেন তারা। কিন্তু তাতেও সুরাহা মেলেনি।
ভারতীয় গণমাধ্যম জানায়, মধ্যপ্রদেশের মোরেনা জেলার পুরা কা সাবজিতের বাসিন্দা মনোজ চান্ডিলের ছেলে আশিস। দীর্ঘ ১৮ মাস ধরে অদ্ভুত রোগে ভুগছিল সে। সারাদিন প্রচুর খাওয়াদাওয়া করলেও কখনই শৌচাগারে যেতে হয়নি। কিন্তু আবার কখনো শরীর খারাপও হয়নি।
ছেলে দিনে অন্তত ১৮ থেকে ২০টি রুটি খাচ্ছে। তা সত্ত্বেও শৌচাগারে যায় না। বিষয়টি দেখেই দুশ্চিন্তায় পড়েন আশিসের বাবা মনোজ এবং পরিবারের বাকি সদস্যরা। এরপর একাধিক চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয় আশিসকে। একাধিক পরীক্ষাও করা হয়। কিন্তু কোনো কিছুতেই আসল রোগ কী, তা বুঝতে পারেননি চিকিৎসকরা। আপাতত ভবিষ্যতে ছেলের যাতে বড় কোনো অসুখ না হয়, সেই নিয়ে দুশ্চিন্তায় রয়েছে গোটা পরিবার। এমতাবস্থায় চিকিৎসকেরা আরও নানান পরীক্ষার কথা জানাচ্ছেন। তাদের বক্তব্য, সব দিক পরীক্ষা না করলে কোনো সম্ভাবনার কথা জানানো উচিত হবে না। সূত্র : আনন্দবাজার



 

Show all comments
  • Jack Ali ২২ নভেম্বর, ২০২০, ১১:৫১ এএম says : 0
    In Jannah people will eat tons of food but they will not go to toiled.. May be Allah is showing the sign through this boy.......
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিস্ময়কর

২৫ ফেব্রুয়ারি, ২০২০
৫ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ