Inqilab Logo

ঢাকা বুধবার, ২৭ জানুয়ারি ২০২১, ১৩ মাঘ ১৪২৭, ১৩ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

যুক্তরাজ্যে লকডাউন শেষ হলেই উঠে যাচ্ছে রাত ১০টার কারফিউ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ৪:২৪ পিএম

যুক্তরাজ্যে লকডাউন শেষ হলেই উঠে যাচ্ছে রাত ১০টার কারফিউ।দেশটির প্রধানমন্ত্রী বরিস জনসন ব্রিটিশদেরকে বড়দিন পালনের সুযোগ দিতেই এই সিদ্ধান্ত নিয়েছেন। ২ ডিসেম্বর শেষ হয়ে যাবে যুক্তরাজ্যের ২য় ন্যাশনাল লকডাউন। এরপরে রাত ১১ টা পর্যন্ত বার, পাব ও রেস্টুরেন্টে যেতে পারবেন নাগরিকরা। তবে রাত ১০টায় সকলকে সতর্ক করা হবে। -ডেইলি মেইল, বিবিসি, দ্য সান
অক্সফোর্ডসহ অন্য ভ্যাকসিনগুলোর সাফল্যে আশাবাদি হয়ে উঠছে ব্রিটিশ সরকার। তারা বলছে, ভ্যাকসিন বাজারে চলে আসলে লকডাউন আর প্রয়োজন হবে না বরেও আশা প্রকাশ করছেন তারা। সেবাখাতকে সুবিধা দিতেই নতুন করে পরিকল্পনা সাজানো হচ্ছে। এরপরেই অনুমোদনের জন্য তা তোলা হবে ক্যাবিনেটে। সেপ্টেম্বরে ডাউনিং স্ট্রিট রাত ১০টার পর কারফিউ জারি করে। শুরু থেকেই এই নিয়ম নিয়ে সমালোচনা হচ্ছিলো। এমনকি এই সিদ্ধান্ত বাতিলে মামলা পর্যন্ত হয়েছে। লকডাউন শেষে কার্যকরের জন্য বরিস জনসন নতুন শীতকালীন পরিকল্পনা ঘোষণা করবেন। জানা গেছে, ৩ স্তরের নীতিমালা এবারও থাকছে। তবে এতে আনা হবে বেশ কিছু পরিবর্তন আনা হবে। এই পরিকল্পনায়, বড় ও মাঝারি ব্যবসাগুলো যেনো বসন্ত পর্যন্ত টিকে থাকতে পারে সে ব্যাপারে গুরুত্ব দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৭ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১
২৬ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ