Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সাতক্ষীরা আদালতে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত ফটোগ্রাফারসহ পাঁচজনের স্বাক্ষ্য গ্রহণ

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ৪:৪৯ পিএম

সাতক্ষীরায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত ফটোগ্রাফার শহিদুল ইসলাম জীবনসহ পাঁচজন স্বাক্ষী আদালতে স্বাক্ষ্য দিয়েছেন। রোববার (২২ নভেম্বর) দুপুরে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক হুমায়ুন কবীর স্বাক্ষীদের জবানবন্দী গ্রহণ করেন।
রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) এড. আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাড়ি বহরে হামলা মামলার আজ ছিলো ১২৩ তম কার্য দিন। আদালতের কাঠগড়ায় দাঁড়ানো বিএনপি’র সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ মামলার অন্যান্য আসামীদের উপস্থিতিতে স্বাক্ষীরা তাদের গুরুত্বপূর্ণ স্বাক্ষ্য প্রদান করেন। তিনি আরো বলেন, এনিয়ে মামলায় আজ পর্যন্ত ১৫ জন স্বাক্ষী তাদের স্বাক্ষ্য প্রদান করেছেন। মামলার পরবর্তী ধার্য দিন আগামী রোববার।
উল্লেখ্য, সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধিন পাশবিক নির্যাতনের শিকার মুক্তিযোদ্ধা পতœী মাহফুজা বেগমকে দেখতে ২০০২ সালের ৩০ আগষ্ট সকালে সাতক্ষীরা আসেন, তৎকালিন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা
কলারোয়া উপজেলার হিজলদি গ্রামের ওই নারীকে দেখে সড়ক পথে ঢাকায় ফেরার পথে সকাল ১১ টায় কলারোয়া বিএনপি অফিসের সামনের সড়কে শেখ হাসিনার গাড়ী বহরে হামলা চালায় তৎকালিন ক্ষমতাসিন বিএনপি,যুবদল ও ছাত্রদলের ক্যাডাররা। হামলাকারীরা শেখ হাসিনাকে লক্ষ্য করে গুলি ও বোমা বিস্ফোরণ করে। সেদিন অল্পের জন্য প্রানে বেঁচে যান আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। এঘটনায় গাড়ী বহরে থাকা ১৫/২০ টি গাড়ী ভাংচুর করা হয়। আহত হন শেখ হাসিনার সফরসঙ্গী আওয়ামী লীগের কয়েকজন নেতাকর্মী।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ