Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

গাজায় ইসরায়েলের ফের বিমান হামলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ৬:৫৪ পিএম

ইসরাইল অবরুদ্ধ গাজা উপত্যকার উত্তরাঞ্চলে ফের বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি বাহিনী। গাজার বেইত হানুন শহরে ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের একটি পর্যবেক্ষণ টাওয়ারের উপর এই হামলা চালানো হয়েছে। ফিলিস্তিনি গণমাধ্যমের খবরে বলা হয়েছে, এসব হামলায় অবকাঠামোগত ক্ষয়ক্ষতি হয়েছে তবে কোনো হতাহত হয়নি।
ফিলিস্তিনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যম ওয়াফার এক প্রতিবেদন অনুযায়ী, গাজার পশ্চিমাঞ্চল, পূর্বাঞ্চল এবং দক্ষিণাঞ্চলে রোববার সকালে ইসরায়েলি বিমান বাহিনী সিরিজ মিসাইল হামলা চালিয়েছেন।
প্রত্যক্ষদর্শীরা রয়টার্সকে জানান, ভোরের আগে আগে ইসরায়েলি বিমান গাজা, রাফা ও খান ইউনিস শহরে হামলা চালানোর পর কিছু কিছু এলাকায় আগুন ও ধোঁয়ার স্তর দেখা গেছে।
এদিকে, ইসরায়েলের সামরিক বাহিনী এক বিবৃতিতে দাবি করেছে, গাজা থেকে রকেট হামলার জবাবে তারা বিমান হামলা চালিয়েছে। এক বিবৃতিতে বলা হয়েছে, গাজা থেকে ছোঁড়া রকেট ইসরায়েলের আশকেলান শহরের একটি কারখানায় আঘাত হেনেছে। এসময় সতর্কতামূলক সাইরেন বাজানো হয়। ইসরায়েলি সামরিক বাহিনী বলছে, রকেট হামলার কারণে কারখানার বেশ ক্ষয়ক্ষতি হয়েছে।
গত রোববারও ইসরায়েলের সামরিক বাহিনী গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে। সেসময় ইসরায়েলি বাহিনী দাবি করে, গাজা থেকে রকেট ছোঁড়ার জবাবে তারা ওই হামলা চালায়। সাম্প্রতিক সহিংসতার জন্য ইসরায়েলকেই দায়ী করেছেন হামাসের মুখপাত্র ফাওজি বারহুম।
গাজাভিত্তিক ইসলামি জিহাদ আন্দোলনের সিনিয়র কমান্ডার বাহা আবু আল আতার শাহাদাত বার্ষিকীর সময় ইসরায়েল এসব হামলা চালালো। গত বছরের ১২ নভেম্বর ইসরায়েলি বাহিনী বর্বর হামলা চালিয়ে ৪২ বছর বয়সী কমান্ডার এবং তার স্ত্রীকে হত্যা করে।
২০১৪ সালে ইসরায়েল ও হামাসের মধ্যে সর্বশেষ যুদ্ধ হয়েছে; এরপর দু’পক্ষের মধ্যে মাঝে মাঝে গুলি বিনিময়ের ঘটনা ঘটলেও সাম্প্রতিক মাসগুলোতে সীমান্ত অনেকটা শান্তই রয়েছে। 



 

Show all comments
  • Jack Ali ২২ নভেম্বর, ২০২০, ৮:৫৩ পিএম says : 0
    O'Allah muslim rulers are criminal as such kafir's are killing us.. O'Allah send your soldiers and wipe out Israel from Palestinian Land..
    Total Reply(0) Reply
  • shawon ২২ নভেম্বর, ২০২০, ১১:৫২ পিএম says : 0
    ইজরাইল এখন পশ্চিম অঞ্চলের সবচেয়ে শক্তিশালী রাষ্ট্র। কেননা তাদের সামর্থ্য ইউরোপের প্রতিটি দেশে রয়েছে। ফিলিস্তিনের নিরীহ মুসলমানদের উপর বর্বর নির্যাতনের জবাব মহান রব্বুল আলামীন দিবেন। শুধু ধৈর্য ও ভরসা রাখুন আল্লাহর উপর ইনশাআল্লাহ মুসলমানদের জয় হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ