Inqilab Logo

ঢাকা বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ১৭ অগ্রহায়ণ ১৪২৭, ১৬ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

পৌত্তলিক সংস্কৃতির আগ্রাসন চলছে দেশে

ইসলামী আন্দোলন ঢাকা মহানগর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ নভেম্বর, ২০২০, ৬:৫৮ পিএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ ও সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া দেশে পৌত্তলিক সংস্কৃৃতির আগ্রাসনে উদ্বেগ প্রকাশ করে জনসচেতনতা তৈরির জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ রোববার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, পৌত্তলিক সংস্কৃতি মুসলমানের কোন সংস্কৃতি নয়। ভাস্কর্যের সংষ্কৃতি পরিহার করতে হবে। তারা বলেন, ফ্রান্সে রাসুল (সা.) এর উপর ব্যঙ্গচিত্র প্রদর্শণের প্রেক্ষিতে বিশ্বব্যাপী আন্দোলন ছড়িয়ে পড়ায় সেদেশের রাষ্ট্রপ্রধান মুসলিম উম্মাহর কাছে ক্ষমা প্রার্থণা না করে উল্টো মুসলমানদের উপর খড়গহস্ত প্রসারিত করার অপরিণামদর্শি খেলায় মেতে উঠে। ফ্রান্স সরকার মুসলমানদেরকে নিয়ন্ত্রণ করার জন্য নতুন একটি অধ্যাদেশ জারি করেছে। এধরণের অধ্যাদেশ জারি করায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে বলা হয়, মুসলমানরা কীভাবে ধর্ম-কর্ম পালন করবে এটা কোন রাষ্ট্র নির্ধারণ করার এখতিয়ার নেই। ফ্রান্স যদি এটাকে কেন্দ্র করে মুসলমানদের উপর কোন খড়গহস্ত প্রসারিত করে তাহলে ফ্রান্সকে চরম খেসারত দিতে হবে বলে হুঁশিয়ারী উচ্চারণ করা হয়।



 

Show all comments
  • Jack Ali ২২ নভেম্বর, ২০২০, ৯:০২ পিএম says : 1
    Our country is ruled by the ................................... government as such they have turned Allahs land full of Image and Idol . Our Alems are responsible for this because they are divided in many group. In Islam there is no grouping.. Those Alem created group they should fear Allah and unite under one banner of Islam and take over the power from them and rule the way Our Beloved Prophet [SAW] and 4 rightly Guided Caliph and and also the great great grandson of Umar [RA] Omar Bin Abdul who within 2 and 6 month turn the country crime free and all the people become so rich and no one can be found who will take zakat.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ