Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশে বিনিয়োগ বাড়াতে আগ্রহী সউদী আরব

পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে রাষ্ট্রদূতের বৈঠক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২০, ১২:০২ এএম

বাংলাদেশে সরকারি ও বেসরকারি পর্যায়ে বিনিয়োগ বাড়ানোর আগ্রহ দেখিয়েছে সউদী আরব। গতকাল রোববার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে সৌজন্য সাক্ষাৎকালে এ আগ্রহ ব্যক্ত করেন ঢাকায় নিযুক্ত সউদী আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান।
বৈঠকে পররাষ্ট্রমন্ত্রীকে সউদী রাষ্ট্রদূত জানান, সউদী আরবের সরকার ও বেসরকারি বিনিয়োগকারীরা বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগে আগ্রহী। বিশেষ করে, আরামকো, আকওয়া পাওয়ার, আলফানার গ্রুপ, ইঞ্জিনিয়ারিং ডাইমেনশন (ইডি), রেড সি গেটওয়ে টার্মিনাল (আরএসজিটি), দায়েলিম কেএসএ, আলজুমাইরাহ গ্রুপ ইত্যাদি প্রতিষ্ঠান বাংলাদেশে বিনিয়োগ করতে চায়।
বাংলাদেশের সঙ্গে করা বিভিন্ন চুক্তি বাস্তবায়নে পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা চান সউদী আরবের রাষ্ট্রদূত । ড. মোমেন এ বিষয়ে সহযোগিতার আশ্বাস দেন। সউদী আরবে আটকে পড়া বাংলাদেশিদের সুষ্ঠুভাবে ফিরিয়ে আনতে বাংলাদেশের উদ্যোগের প্রশংসা করেন সউদী রাষ্ট্রদূত।
পররাষ্ট্রমন্ত্রী আবদুল মোমেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন অনুষ্ঠান এবং ২০২২ সালের মার্চ মাসে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী আরব


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ