Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

‘সাংবাদিকরা দেশ-জাতির উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করেন’

ময়মনসিংহ ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ময়মনসসিংহ সিটি কর্পোরেশনের মেয়র একরামুল হক টিটু বলেছেন, সংবাদপত্র ও সাংবাদিকরা হচ্ছেন দেশের দর্পণ। সাংবাদিকরা দেশ ও জাতির উন্নয়নে অগ্রণী ভূমিকা পালন করে আসছেন। তিনি বলেন, ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মাঝে শম্ভুগঞ্জ চরাঞ্চল সবচেয়ে অবহেলিত এলাকা। সিটি কর্পোরেশনে উন্নীত হওয়ার পর হতে উন্নয়নের ছোঁয়া লেগেছে। দ্রত এই চরাঞ্চলে ময়মনসিংহ বিভাগের কর্মকান্ড শুরু হবে। তিনি আরও বলেন, চরাঞ্চল মডেল প্রেসক্লাবের জন্য অবাসনের ব্যবস্থা করা হবে।

ময়মনসিংহ চরাঞ্চল প্রেসক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে পালিত হয়েছে। গতকাল রোববার সকাল ১১টায় প্রতিষ্ঠাবার্ষিকীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র একরামুল হক টিটু ও প্রেসক্লাবের সভাপতি আলহাজ শামসুল আলম খান।
প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় শামসুল আলম খান এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র একরামুল হক টিটু। ময়মনসিংহ চরাঞ্চল প্রেসক্লাবের সভাপতি বিশিষ্ট সাংবাদিক শামসুল আলম খান বলেন, চরাঞ্চল মানুষের কল্যাণে আজকে এই দিনে এই প্রেসক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিলো। প্রেসক্লাবের নিজস্ব ভবন না থাকায় ভাড়া বাড়িতে এই প্রেসক্লাবের কার্যক্রম চলছে। তিনি প্রেসক্লাবের সাংবাদিক ও ভবনের জন্য জমি বরাদ্ধের দাবি জানান সিটি কর্পোরেশনের মেয়রের নিকট। চরাঞ্চলে ময়মনসিংহ বিভাগীয় কমিশনার ও ডিআইজি অফিস সরকারের স্থাপনের সিদ্ধান্ত থাকলেও স্থানীয় এবং প্রশাসনের জটিলতার কারণে দীর্ঘদিন পরেও কার্যক্রম শুরু হচ্ছে না। এ জন্য তিনি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্থানীয় কাউন্সিলর শাহজাহান মনির, গণকল্যান প্রতিষ্ঠানের চেয়ারম্যান ড.সিরাজুল ইসলাম. সহ-সভাপতি মোহাম্মদ ফারুকুজ্জমান,মহানগর মহিলা আওয়ামীগের সহ-সভাপতি শাহিনুর আক্তার মিলি,সংরক্ষিত মহিলা কাউন্সিলর ফারজানা আক্তার কাকলি, ময়মনসিংহ জার্নালের সম্পাদক খোকন আহম্মেদ, দৈনিক আজকের ময়মনসিংহের সহকারী-সম্পাদক ফজলে এলাহি ডালী, ময়মনসিংহ প্রতিদিনের সোহান সরকার, সিনিয়র সাংবাদিক সাইফুজ্জামান দুদু, প্রেসক্লাব সাধারণ সম্পাদক সেলিনা কবিরসহ চরাঞ্চলের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাংবাদিক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ