Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

যশোরে ওষুধের দোকানে ধর্মঘট প্রত্যাহার

নকল ওষুধ বিক্রির ঘটনায় দুজন আটক

যশোার ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

যশোরে ওষুধের দোকানগুলোতে ডাকা ধর্মঘট প্রত্যাহার করেছে ব্যবসায়ীরা। গতকাল সন্ধ্যায় ব্যবসায়ীরা এ সিদ্ধান্ত জানান। এর আগে সকালে নকল ওষুধসহ দু›জন ব্যবসায়ীকে আটক করার প্রতিবাদে গতকাল সকাল থেকে যশোরে ওষুধের দোকানগুলো বন্ধ করে দিয়েছে ব্যবসায়ীরা। তাদের দাবি, হয়রানি করতে মূলত এই অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে আটক করেছে। এঘটনায় চরম দূর্ভোগের শিকার হচ্ছেন চিকিৎসা নিতে আসা রোগীরা। 

প্রশাসন জানায়, তাদের কাছ থেকে নকল ওষুধ পাওয়া গেছে বিধায় আটক করা হয়েছে। পুলিশ জানায়, ২১ নভেম্বর দুপুরে অভিযান চালিয়ে পুলিশ শহরের জেলরোড এলাকা থেকে কাশেমপুর সার্জিক্যাল অ্যান্ড মেডিসিন হাউজ থেকে ১৪৩ পিস নকল মনটেয়ার-১০ ট্যাবলেটসহ দোকানের মালিক ইব্রাহিম সরদার আটক করা হয়। এরপর তার দেওয়া তথ্য মতে, মাইকপট্টি এলাকার জমজম ড্রাগ হাউজ থেকে ১০টি মনটেয়ার-১০ ট্যাবলেটসহ ফার্মেসির মালিক জহিরুদ্দিন সুইটকে আটক করা হয়। বাংলাদেশ কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতি যশোরের সিনিয়র সহ-সভাপতি আব্দুল হামিদ চাকলাদার ইদুল বলেন, কোনও ফার্মেসিতে যদি নকল ও ভেজাল ওষুধ থাকে, তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হতে পারে। সেক্ষেত্রে ওষুধ প্রশাসন অথবা ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করতে পারেন। কিন্তু পুলিশ কীভাবে আটক করলো।
জানতে চাইলে যশোর কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, নকল ওষুধ বিক্রি করলে পুলিশ তো তাদের আটক করবেই। এতে যদি তারা ধর্মঘট করে তাহলে কী ইবা বলার আছে। ওই দোকান দুুটিতে ইনসেপ্টা কোম্পানির নকল মনটেয়ার ট্যাবলেট বিক্রি হচ্ছিল। অভিযানের সময় ইনসেপ্টা কোম্পনির প্রতিনিধি উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ধর্মঘট-প্রত্যাহার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ