Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

সউদী ক্রাউন প্রিন্স মোহাম্মাদ বিন সালমানকে বাংলাদেশ সফরে আমন্ত্রণ

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২০, ৪:৪৩ এএম

সউদী ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমানকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপনে ২০২১ সালের মার্চ মাসে বা বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি অনুষ্ঠানে ২০২২ সালের মার্চে যোগ দেওয়ার জন্য বাংলাদেশ সফরে আমন্ত্রণ জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। আজ রোববার রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় সউদী রাষ্ট্রদূত এসা ইউসুফ এসা আলা দুলাইহান পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করতে গেলে তিনি এ আমন্ত্রণ জানান।
সউদি রাষ্ট্রদূত বৈঠকে বাংলাদেশের বিভিন্ন সরকারি-বেসরকারি খাতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেন । তিনি বিশেষত আর্মকো, আকওয়া পাওয়ার, আলফানার গ্রুপ, ইঞ্জিনিয়ারিং ডাইমেনশন (ইডি), রেড সি গেটওয়ে টার্মিনাল (আরএসজিটি), দেলিম কেএসএ, আলজুমাইরাহ গ্রুপের কথা উল্লেখ করেন। তিনি বিভিন্ন এমওইউ বাস্তবায়নে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সার্বিক সহযোগিতা চেয়েছেন। এসময় পররাষ্ট্রমন্ত্রী ঢাকায় সউদি দূতাবাসের সহায়তায় আটকে থাকা বাংলাদেশি নাগরিকদের সউদি আরবে ফিরে যাওয়ার গতিতে সন্তুষ্টি প্রকাশ করে রাষ্ট্রদূতকে বিদ্যমান দ্বিপক্ষীয় সহযোগিতাকে আরও এগিয়ে নেওয়ার জন্য সবরকম সহযোগিতার দেওয়ার আশ্বাস দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ