Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাষ্ট্রে বাংলাদেশী জাহাঙ্গীরের ডাবল স্বর্ণ পদক জয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২০, ১০:২১ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের ল্যাস ভেগাসে অনুষ্ঠিত ন্যাচারাল অলিম্পিয়া প্রতিযোগিতায় দুটি স্বর্ণ পদক লাভ করেছে বাংলাদেশী বংশোদ্ভূত পিরোজপুর জেলার অধিবাসী জাহাঙ্গীর আজিজি। বডি বিল্ডিংয়ে এবং স্পোর্টস মডেলে একটি করে স্বর্ণ পদক লাভ করেন তিনি।
সম্প্রতি এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ল্যাস ভেগাসের গোল্ডেন নাগেটস ক্যাসিনোতে। গ্যান্ড মাস্টার ক্যাটাগরিতে পঞ্চাশোর্ধ বয়সীদের ইভেন্টে অংশ নিয়ে দুটি স্বর্ণ পদক ছিনিয়ে আনেন জাহাঙ্গীর আজিজি।
১৯৮৯ সালে যুক্তরাষ্ট্রে যান পিরোজপুর জেলার কাউখালী উপজেলার ২নং ওয়ার্ডের আসপদ্দী গ্রামের মো. শাহজাহান আলীর বড় পুত্র জাহাঙ্গীর আজিজি। দীর্ঘদিন তিনি নিউ ইয়র্কে বসবাসের পর ২০০৩ সালে পেনসিলভেনিয়ার আপার ডারভিতে বসবাস শুরু করেন। ২০১৯ সালে স্পোর্টস মডেল প্রতিযোগিতায় দ্বিতীয় স্থান অধিকার করলেও এ বছর তিনি প্রথম হয়ে স্বর্ণ পদক পান। গত বছর বডি বিল্ডিং প্রতিযোগিতায় চতুর্থ স্থান পেলেও এ বছর প্রথম হয়ে স্বর্ণ পদক লাভ করেন।
আমেরিকার নাগরিক হয়েও জাহাঙ্গীর আজিজি ন্যাচারাল অলিম্পিয়ায় বাংলাদেশের প্রতিনিধি হয়ে অংশ নেন এবং দুটি ইভেন্টে স্বর্ণ পদক জয়লাভ করেন।
উল্লেখ্য, জাহাঙ্গীর আজিজি পূর্বেও বাংলাদেশের জন্য সন্মান বয়ে এনেছেন। বাংলাদেশ সাফ গেমস এ তিনি ১৯৮৭ ও ১৯৮৮ সালে স্বর্ণ পদক লাভ করেছিলেন। এছাড়াও তিনি ১৯৮৯ সালে মিস্টার বাংলাদেশ প্রতিযোগিতায় মিস্টার বাংলাদেশ খেতাব অর্জন করেছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বডি বিল্ডিং
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ