Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

কুরআন থেকে শিক্ষা নিয়ে ইরান আমেরিকার সর্বোচ্চ চাপ মোকাবেলা করছে : সালামি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ নভেম্বর, ২০২০, ৬:০২ পিএম

কুরআন থেকে শিক্ষা নিয়ে ইরান আমেরিকার সর্বোচ্চ চাপ মোকাবেলা করছে উল্লেখ করে ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র প্রধান মেজর জেনারেল হোসেইন সালামি বলেছেন, তার দেশের জনগণ আমেরিকার কথিত সর্বোচ্চ চাপ মোকাবেলা অব্যাহত রাখবে। তবে মজার ব্যাপার হচ্ছে আমেরিকার ক্ষমতা ও প্রভাব ভেতরে এবং বাইরে দিন দিন কমছে। রবিবার ইরানের রাজধানী তেহরানে এক অনুষ্ঠানে দেওয়া বক্তৃতায় জেনারেল সালামি এসব কথা বলেন। -পার্সটুডে

তিনি বলেন, আজকে ইরানি জাতি কুরআন থেকে শিক্ষা নিয়ে ধৈর্যধারণ এবং সর্বোচ্চ চাপ মোকাবেলার পথ বেছে নিয়েছে। তিনি বলেন, নিষ্ঠুর শাসকদেরকে ইরানি জনগণ কখনও, এমনকি এক সেকেন্ডের জন্যও বিশ্বাস করেনি। তিনি আরও বলেন, ইরান সব ধরনের চাপ মোকাবেলা করতে সক্ষম হচ্ছে এ কারণে যে, ইরানের উপর সৃষ্ট চাপের চেয়ে তেহরানের চাপ মোকাবেলার শক্তি অনেক বেশি। শত্রুরা ইরানের জনগণের স্বাস্থ্য, নিরাপত্তা জীবনপ্রণালী এগুলোকে লক্ষ্যবস্তুতে পরিণত করেছে কিন্তু এসব ব্যাপারে ইরানের জনগণ সম্পূর্ণভাবে সচেতন এবং তারা বাস্তবতা বোঝে। এজন্য তারা তাদের সমস্ত শক্তি নিয়ে এই সর্বোচ্চ চাপের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। বর্তমানে আমরা পাশ্চাত্যের শক্তির প্রতীক আমেরিকার ক্ষমতা কমে যেতে দেখেছি এবং এই বাস্তবতাকে অস্বীকার করা যাবে না।



 

Show all comments
  • শরিফুল ইসলাম ২৬ নভেম্বর, ২০২০, ২:৪৬ পিএম says : 0
    ইরানই একটি মাত্র দেশ যে কিনা বিশ্ব্যের পরাশক্তির সঙ্গে টক্কর দিয়ে টিকে আছে। মধ্যপ্রাচ্যের প্রায় সব মোসলেম দেশকেই গ্রাশ করে ফেলেছে পশ্চিমা বিশ্ব শুধু ইরান ছাড়া। আর এই ইরানের জন্যই মধ্যপ্রাচ্যে পরাশক্তিরা চোখ রাঙাতে সাহস করতে পারে না।
    Total Reply(0) Reply
  • Azam Khan ২৭ নভেম্বর, ২০২০, ৭:৪৬ পিএম says : 0
    I ♥ Iran ????????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ