Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

ক্ষেপণাস্ত্র হামলা
ইনকিলাব ডেস্ক : ইয়েমেনের হুতি সেনারা সউদী আরবের বন্দরনগরী জেদ্দার আরামকো তেল স্থাপনায় আবার ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে। যেখানে ইয়েমেনের যোদ্ধারা ক্ষেপণাস্ত্র হামলা চালিয়েছে সেটি হচ্ছে আরামকো কোম্পানির তেল ডিস্ট্রিবিউশন স্টেশন। ইয়েমেনি সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি সোমবার জানান, কুদস-২ ক্ষেপণাস্ত্র দিয়ে নিখুঁতভাবে ওই ডিসট্রিবিউশন স্টেশনে হামলা চালানো হয়েছে। তিনি বলেন, হামলার পর অ্যাম্বুলেন্স এবং ফায়ার সার্ভিসের গাড়ি ওই স্থানে ছুটে যায়। পার্সটুডে।


এক কোটি ভোট
ইনকিলাব ডেস্ক : এবারের মার্কিন নির্বাচনে রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প হারলেও ২০১৬ সালের চেয়ে এক কোটি ভোট বেশি পেয়েছেন। এ বছর নির্বাচনে জাতিগত সংখ্যালঘুদের ভোট বেশি পেয়েছেন তিনি। গত চার বছরে বর্ণবাদী এবং ইসলামবিদ্বেষী হিসেবে পরিচিত হয়ে উঠেছেন ট্রাম্প। বাস্তবতা হলো- ২০১৬ সালের তুলনায় ২০২০ সালের নির্বাচনে সব মিলিয়ে এক কোটি ভোট বেশি পেয়েছেন প্রেসিডেন্ট ট্রাম্প। নিজ দেশেও তুমুল সমালোচিত এই প্রেসিডেন্ট প্রার্থীর জনপ্রিয়তা না কমে বরং বেড়ে যাওয়ার বিষয়টি অনেককেই অবাক করেছে। তবে চার বছরে ট্রাম্পের নানা পদক্ষেপই বাড়িয়েছে তার জনপ্রিয়তা। বিবিসি।


মার্কেট বন্ধ
ইনকিলাব ডেস্ক : ক্রেতা-বিক্রেতারা কোভিড-১৯ সংক্রান্ত গাইডলাইন অমান্য করায় পশ্চিম দিল্লিতে দুটি সান্ধ্যকালীন বাজার বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। রোববার রাতে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ ৩০ নভেম্বর পর্যন্ত পাঞ্জাবি বস্তি মার্কেট এবং জনতা মার্কেট বন্ধ রাখার নোটিশ জারি করে। এ বিষয়ে সংস্থাটির এক জৈষ্ঠ কর্মকর্তা বলেন, করোনা মোকাবিলায় সরকার সামাজিক দূরত্ব, মাস্ক পরিধানসহ বিভিন্ন নিয়ম মেনে চলার নির্দেশনা দিয়েছে। কিন্তু বাজার দুটির ক্রেতা-বিক্রেতারা তা মানছেন না। এনডিটিভি।


দৈনিক লক্ষাধিক
ইনকিলাব ডেস্ক : যুক্তরাষ্ট্রে প্রতিদিন এক লাখের বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হচ্ছে। যুক্তরাষ্ট্রের জন্স হপকিন্স ইনভারসিটি রোববার এ তথ্য জানিয়েছে। প্রতিষ্ঠানটির দেয়া তথ্যমতে আমেরিকায় এ পর্যন্ত এক কোটি ২২ লাখ মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। বিশ্বের যেকোনো দেশের চেয়ে আমেরিকায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন বেশি। ভারত বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত দ্বিতীয় প্রধান দেশ হিসেবে তালিকায় রয়েছে। ভারতের চেয়ে আমেরিকায় করোনা সংক্রমিত লোকের সংখ্যা ৯০ লাখ বেশি। পার্সটুডে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

২৮ অক্টোবর, ২০২২
২৭ অক্টোবর, ২০২২
২৬ অক্টোবর, ২০২২
১৮ অক্টোবর, ২০২২
১৬ অক্টোবর, ২০২২
১৩ অক্টোবর, ২০২২
১১ অক্টোবর, ২০২২
২৭ সেপ্টেম্বর, ২০২২
২৫ সেপ্টেম্বর, ২০২২
২০ সেপ্টেম্বর, ২০২২
১৮ সেপ্টেম্বর, ২০২২
১৩ সেপ্টেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ