Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

লোহাগাড়ায় বন্য হাতির মৃত্যু

লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

চট্টগ্রামের লোহাগাড়ায় এক বন্যহাতির অস্বাভাবিক মৃত্যুর খবর পাওয়া গেছে। গত রোববার ভোরে উপজেলার বড়হাতিয়া ইউনিয়নের চাকফিরানী দক্ষিণের ঘোনা আশ্রয়ণ প্রকল্পের পশ্চিম পাশে ধান ক্ষেতে হাতিটির মৃত লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা।
স্থানীয় ইউপি সদস্য রফিক উদ্দিন জানান, সম্ভবত গভীর রাতে হাতিটি মারা যায়। ভোরে স্থানীয় লোকজন ধান ক্ষেতে বন্য হাতির লাশ দেখতে পেয়ে বন কর্মকর্তাদের খবর দেয়। হাতিটির মৃত লাশ যেখানে পড়ে আছে তার আধা কিলোমিটার দূরে বাগানে বৈদ্যুতিক তারের বেড়া রয়েছে। সেখানে স্পৃষ্ট হয়েও হাতিটির মৃত্যু হতে পারে। তাছাড়া হাতিটির মাথায় পুরনো আঘাতের ক্ষত হয়ে আছে। সেই ক্ষতস্থান থেকে পুঁজ বের হচ্ছে বলে তিনি জানান।
চুনতি বন্যপ্রাণি অভয়ারণ্যের রেঞ্জ অফিসার মো. মনজুরুল আলম জানান, ভোরে বন্য হাতি মারা যাওয়ার খবর পেয়ে চুনতি বন বিভাগের একটি টিম ঘটনাস্থলে যায়। ময়নাতদন্ত করলে হাতিটির মৃত্যুর কারণা জানা যাবে। এ পর্যন্ত এ বছর ৩টি বন্য হাতি মারা গেছে বলে তিনি জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ