Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কথার লড়াইয়ে যেতে নারাজ ওয়ার্নার

ভারত-অস্ট্রেলিয়া সিরিজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বল-ব্যাটের পাশাপাশি কথার তোপে প্রতিপক্ষকে ঘায়েল করতে অস্ট্রেলিয়ানদের জুড়ি নেই। ভারতের সবশেষ অস্ট্রেলিয়া সফরেও দেখা গিয়েছিল মাঠে দুই দলের কথার লড়াই। তবে এবার আর কোহলি-রোহিতদের সঙ্গে সেই লড়াইয়ে যেতে চান না অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার। জবাব দিতে চান ব্যাট হাতে পারফর্ম করে।
ভারতীয় দল এখন আগ্রাসন ও শরীরী ভাষায় প্রতিপক্ষকে দুর্বল করে দিতে বেশ পারদর্শী। তবে, এসবে মোটেও গা লাগাতে চান না ওয়ার্নার। অস্ট্রেলিয়া-ভারত আসন্ন সিরিজ সামনে রেখেই আসছে এই সব আলোচনা। একটি ভার্চুয়াল সংবাদ সম্মেলনে ওয়ার্নারকে প্রশ্ন করা হয়, ভারতীয়দের স্লেজিংয়ের বিপরীতে কি করবে তিনি? বাঁহাতি এই ওপেনার জানান, নিজের পরিকল্পনা, ‘আমি সবসময় এর (কথার লড়াই) থেকে দ‚রে থাকতে চাইব। তারাও (ভারত) স্লেজিং করে প্রতিপক্ষকে মানসিকভাবে ঘায়েল করতে চায়। শেষবার ভারত সফরে গিয়ে আমরা তাই দেখেছি। সময়ের সঙ্গে আমরা শিখছি এবং চেষ্টা করছি এসবে না জড়াতে... চেষ্টা করছি তাদের বিপক্ষে লড়াইয়ে ব্যাট হাতে জবাব দিতে। এর প্রভাব নিজ দলের ওপরও পড়তে পারে। তাই এই জায়গায় আমাদের আরও নমনীয় হতে হবে।’
আগামী ২৭ নভেম্বর শুরু হবে দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। এরপর তিনটি টি-টোয়েন্টি খেলবে তারা। আগামী ১৭ ডিসেম্বর থেকে শুরু চার টেস্টের বোর্ডার-গাভাস্কার ট্রফি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-অস্ট্রেলিয়া
আরও পড়ুন