Inqilab Logo

শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ রবিউস সানী ১৪৪৩ হিজরী
শিরোনাম

বুড়িগঙ্গা তীরের ১৫০ স্থাপনা উচ্ছেদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

বুড়িগঙ্গা নদীর তীর দখলমুক্ত করতে পুরান ঢাকার মিটফোর্ড ও সোয়ারীঘাট এলাকায় উচ্ছেদ অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ। গতকাল সকাল ১১টা থেকে বিকাল ৩টা পর্যন্ত এই অভিযানে মিটফোর্ড হাসপাতাল থেকে সোয়ারিঘাট পর্যন্ত নদীর জায়গা দখল করে গড়ে তোলা অবৈধ সব স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।
বিআইডব্লিউটিএর ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক মো. গুলজার আলী বলেন, নদী তীরের সড়কের উত্তর পাশে গড়ে ওঠা অবৈধ স্থাপনাগুলো ভেঙে ফেলা হয়েছে। বাবুবাজার থেকে সোয়ারীঘাট পর্যন্ত ১৫০টি স্থাপনা উচ্ছেদ করা হয়। এসব স্থাপনার মধ্যে ১৫টি পাকা দোতলা, ২০টি পাকা একতলা, ২৫টি আধা পাকা ও ৮৫টি টং ঘর এবং পাঁচটি দেওয়াল রয়েছে।

বিআইডব্লিউটিএর নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুব জামিল এই অভিযানের নেতৃত্ব দেন। আগের দিন অর্থাৎ গত রোববার পুরান ঢাকার ওয়াইজঘাট থেকে বাবুবাজার ব্রীজ পর্যন্ত এলাকার ১২০টি অবৈধ ফলের আড়ত ও ৫০টি টং ঘর ধ্বংস এবং প্রায় তিন একর জমি উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বুড়িগঙ্গা নদী

২৯ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ