Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

৮১ দিনের মধ্যে সর্বোচ্চ শনাক্ত

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ২৮ জন। এ পর্যন্ত করোনায় ছয় হাজার ৪১৬ জনের মৃত্যু হলো। ২৪ ঘণ্টায় দুই হাজার ১৮৩ জন এবং এখন পর্যন্ত তিন লাখ ৬৪ হাজার ৬১১ জন সুস্থ হয়েছেন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৪১৯ জন। ২৪ ঘণ্টায় শনাক্তের সংখ্যা গত ৮১ দিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে গত ২ সেপ্টেম্বর শনাক্ত হয়েছিলেন দুই হাজার ৫৮২ জন। গতকাল পর্যন্ত চার লাখ ৪৯ হাজার ৭৬০ জন শনাক্ত হয়েছেন। স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে গতকাল সোমবার এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় ১৬ হাজার ২৪০টি নমুনা সংগ্রহ এবং ১৬ হাজার ৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এখন পর্যন্ত ২৬ লাখ ৬৫ হাজার ১৩১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্ত বিবেচনায় গত ২৪ ঘণ্টায় প্রতি ১০০ নমুনায় ১৫ দশমিক ০৬ শতাংশ এবং এখন পর্যন্ত ১৬ দশমিক ৮৮ শতাংশ শনাক্ত হয়েছে। শনাক্ত বিবেচনায় প্রতি ১০০ জনে সুস্থ হয়েছে ৮১ দশমিক ০৭ শতাংশ এবং মারা গেছে ১ দশমিক ৪৩ শতাংশ।

২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ২১ জন পুরুষ এবং সাত জন নারী। এখন পর্যন্ত চার হাজার ৯৩০ জন পুরুষ এবং এক হাজার ৪৮৬ জন নারী মারা গেছেন। সর্বশেষ মারা যাওয়া ২৮ জনের বয়স বিশ্লেষণে দেখা যায়, ৬০ ঊর্ধ্ব ২১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুই জন মারা গেছেন। বিভাগ বিশ্লেষণে দেখা যায়, তাদের মধ্যে ঢাকা বিভাগে ২১ জন, চট্টগ্রাম বিভাগে চার জন, রাজশাহীতে দুই জন এবং সিলেটে একজন রয়েছেন। তারা সবাই হাসপাতালে মারা গেছেন।



 

Show all comments
  • Jashim Chowdhury ২৪ নভেম্বর, ২০২০, ৪:০০ এএম says : 0
    করোনাভাইরাস শুরুতে বাংলাদেশে আবহাওয়া ছিল গরমকাল। তাই সংক্রমণের হার কম ছিল। এখন শীতকাল, সংক্রমণের হার দ্রুত বাড়বে। সতর্কতা এবং মাস্ক এই দুটোই পারে আমাদেরকে নিরাপদ রাখতে।
    Total Reply(0) Reply
  • Golam Mustofa ২৪ নভেম্বর, ২০২০, ৪:০০ এএম says : 0
    সরকারের দৃস্টি আকর্শন করছি এভাবে সব প্রকাশ করলে এক সময় বাংলার না খেয়ে মারা জাবে সব বিদেশি লোক পালাইয়া জাইবো
    Total Reply(0) Reply
  • Md Faruk Howlader ২৪ নভেম্বর, ২০২০, ৪:০১ এএম says : 0
    সরকার নির্বিকার কেন ?? প্রয়োজনীয় পদক্ষেপ নিতে অলসতা করলে পরিণতি খারাপ হতে পারে। সামাজিক দুরত্ব, মাস্ক পরা, জীবাণু নাশক স্প্রে, রাস্তাঘাট পরিষ্কার, ড্রেন পরিস্কার, অফিস বিষয়ে দ্রুত সিদ্ধান্ত নিন।
    Total Reply(0) Reply
  • Mir Dinar Hossain ২৪ নভেম্বর, ২০২০, ৪:০২ এএম says : 0
    দেশে করোনা পরিস্থিতির দ্রুত অবনতির প্রেক্ষাপটে মধ্য ডিসেম্বর হতে জানুয়ারি পর্যন্ত লকডাউনে যাওয়ার প্রয়োজনীয়তা গ্রহণে সরকার মহলকে বিশেষ অনুরোধ করছি।
    Total Reply(0) Reply
  • Md Shahab ২৪ নভেম্বর, ২০২০, ৪:০২ এএম says : 0
    আল্লাহ্ আপ‌নি আমা‌দের সবাই‌কে রক্ষা করুন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৭ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ