Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

জনগণ বিএনপিকে রাজপথ লীজ দেয়নি

ভিডিও কনফারেন্সে ওবায়দুল কাদের

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মুখে গণতন্ত্রের কথা বললেও গুজব, অপপ্রচার, আগুন সন্ত্রাস চালাচ্ছে বিএনপি। রাজপথ দখলের কথা বলে হুমকি দিচ্ছে, কিন্তু বিএনপিকে রাজপথ লিজ দেয়নি জনগণ। তারা আগুন সন্ত্রাস চালিয়ে সরকারি অফিস আদালত পুড়িয়েছে।

সরকারি সম্পদ নষ্ট করেছে। তাদের অপরাজনীতির কথা জনগণ ভুলেনি, ভুলবে না। এরা দেশের শান্তি, সম্প্রীতি ও স্থিতিশীলতা নষ্ট করার পাঁয়তারা করছে। জনগণ যেহেতু আওয়ামী লীগের সাথে আছে তাদের কোন ষড়যন্ত্র সফল হবে না। আন্দোলনের হুমকি দিয়ে লাভ হবে না। রাজপথই আওয়ামী লীগের ঠিকানা।

গতকাল সোমবার বেলা ১১টায় নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার বসুরহাট পৌরসভা মিলনায়তনে ১৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন, মৃত ত্যাগী নেতাকর্মীদের পরিবারের সদস্যদের মাঝে অনুদান প্রদান ও মরহুম ৭ নেতার স্মরণসভায় ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, শুধু কোম্পানীগঞ্জ-কবিরহাট উপজেলা নয়, পুরো নোয়াখালী জেলার উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যথেষ্ট নজর রেখেছেন। কোম্পানীগঞ্জে নদী ভাঙন রোধে ক্রস ড্যামের বিষয়টি প্রক্রিয়াধীন আছে। পরিকল্পনা কমিশনে বিষয়টি অচিরে বাস্তবায়নের উদ্দেশ্যে সিদ্ধান্ত নেয়া হবে। ক্রস ড্যাম নির্মিত হলে এখানকার জীবনমান, আর্থ সামাজিক উন্নয়ন হবে। আমার নির্বাচনী এলাকায় প্রত্যন্ত অঞ্চলে জনগণের জন্য গ্যাস সরবরাহ কাজ অনেক দূর এগিয়ে আছে। কোম্পানীগঞ্জ-কবিরহাট উপজেলার পৌর অঞ্চলে গ্যাস সরবরাহ নিশ্চিত করার পর দু’টি উপজেলায় সর্বসাধারণ গ্যাস সুবিধা ভোগ করবে। ইতোমধ্যেই আমার নির্বাচনী এলাকার দু’টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন হয়েছে। মুছাপুর পর্যটন কেন্দ্রকে আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেয়ার উদ্যোগ রয়েছে। আমার নির্বাচনী এলাকায় বেকারত্ব রয়েছে, বেকারত্ব ও কর্মস্থান সৃষ্টির লক্ষ্যে উপজেলার দক্ষিণে বিশেষ রফতানি প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র (ইপিজেড) স্থাপন করা হবে।

মন্ত্রী বলেন, খারাপ আচরণ জনগণ পছন্দ করে না, খারাপ আচরণে জনসাধারণ অসন্তুষ্ট হয়। খারাপ আচরণ সকল উন্নয়ন কর্মকান্ডকে ম্লান করে দেয়। অসুস্থ, অস্বচ্ছল নেতাকর্মীদের পাশে দাঁড়াতে হবে। তরুণ প্রজন্মের একটি ক্ষুদ্র অংশের মধ্যে অর্থ বিত্ত বৈভবের লোভ প্রবনতা দৃশ্যমান হচ্ছে। এটা কোন অবস্থাতে কাঙ্খিত নয়। আমাদের পূর্ববর্তী নেতারা দেখিয়ে গেছেন, রাজনীতি মানে হচ্ছে ত্যাগ, ভোগ নয়। কারও অপকর্মের ভাগিদার আওয়ামী লীগ হবে না। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন