Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ফরিদুল হক খান দুলাল ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন আজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ৪:০২ এএম | আপডেট : ৯:১৪ এএম, ২৪ নভেম্বর, ২০২০

আজ মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে জামালপুর-২ আসনের (ইসলামপুর) সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলাল ধর্ম প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিচ্ছেন। মন্ত্রিসভায় তার অন্তর্ভুক্ত করার বিষয়টি নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে। সবকিছু ঠিক থাকলে আজ (২৪ নভেম্বর) সন্ধ্যায় বঙ্গভবনে প্রেসিডেন্টের নিকট শপথ নেবেন তিনি।
অপরদিকে বঙ্গভবন সূত্র জানিয়েছে, মঙ্গলবার সন্ধ্যায় মন্ত্রিসভার সদস্য হিসেবে একজনের শপথগ্রহণের প্রস্তুতি চলছে। এ বিষয়ে জামালপুরের ইসলামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মাজহারুল ইসলাম গণমাধ্যমকে বলেন, ‘আমার এই উপজেলা থেকে নির্বাচিত সংসদ সদস্য ফরিদুল হক খান স্যার মঙ্গলবার সন্ধ্যা ৬টায় শপথ নিচ্ছেন। আমরা বিকেল ৫টা নাগাদ এই সুসংবাদটি জেনেছি। সংবাদটি পাওয়ার পর স্যারকে অভিনন্দনও জানিয়েছি।’ উল্লেখ্য, গত ১৩ জুন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহর ইন্তেকালের পর থেকে ধর্ম মন্ত্রণালয় মন্ত্রিশূন্য রয়েছে।
ফরিদুল হক খান দুলাল বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়নে জামালপুর-২ আসন (ইসলামপুর) থেকে নবম, দশম ও একাদশ জাতীয় সংসদে নির্বাচিত সদস্য। তিনি দশম জাতীয় সংসদে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ছিলেন। তিনি ইসলামপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করছেন।
ফরিদুল হক খান ১৯৫৬ সালের ২ জানুয়ারি তৎকালীন পূর্ব পাকিস্তানের জামালপুর জেলার ইসলামপুর উপজেলার উত্তর সিরাজাবাদ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম মো. হবিবর রহমান খান ও মাতার নাম মোসাম্মৎ ফাতেমা খানম। জানা গেছে, তিনি উচ্চ মাধ্যমিক পর্যন্ত পড়াশোনা করেছেন।



 

Show all comments
  • মোঃ আজমির হোসেন ২৪ নভেম্বর, ২০২০, ১১:৪২ এএম says : 0
    দেশে কি শিক্ষিত লোকের আকাল পড়েছে নাকি?? মানছি তিনি বার বার নির্বাচিত হয়ে অভিজ্ঞাতা অর্জন করেছেন, কিন্তু সংসদে পি এইস ডি করা মাসটার্স করা যোগ্য লোক থাকতে একজন সামান্য উচ্চ মাধ্যমিক পড়ুয়া ব্যক্তিকে কেন মন্ত্রীর মত একটা গুরুত্বপূর্ণ পদে বসাতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শপথ

৪ সেপ্টেম্বর, ২০২০
১৬ ফেব্রুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন