Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

চা দোকানি হত্যায় ওসি প্রত্যাহার গ্রেফতার ১

প্রকাশের সময় : ৬ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : চা দোকানি বাবুল মাতব্বরের নিহত হওয়ার ঘটনায় রাজধানীর শাহআলী থানার ওসি শাহীন ম-লকে গতকাল শুক্রবার প্রত্যাহার করা হয়েছে। এর আগে একই ঘটনায় ওই থানার অভিযুক্ত ৫ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়। চা দোকানি বাবুল মাতব্বর হত্যার অভিযোগ এনে পরিবারের পক্ষ থেকে দায়ের করা মামলায় পুলিশ সদস্যদের নাম অন্তর্ভুক্ত করতে দেয়নি থানা কর্তৃপক্ষ। এ নিয়ে নিহতের স্বজনদের মধ্যে ক্ষোভ ও হতাশার সৃষ্টি হয়েছে। এদিকে ওই মামলায় পারুল (৪৫) নামে একজনকে গ্রেফতার করা হয়েছে।
ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানান, গতকাল শুক্রবার শাহআলী থানার ওসি শাহীন ম-লকে প্রত্যাহার করে রাজারবাগে পুলিশের কেন্দ্রীয় রিজার্ভ শাখায় যুক্ত করা হয়েছে। এর আগে কর্তব্যরত কাজে দায়িত্ব অবহেলার কারণে সাময়িক বরখাস্ত করা হয়েছে একই থানার পুলিশের ৫ সদস্যকে। তারা হলেন,উপ-পরিদর্শক (এসআই) মমিনুর রহমান, এসআই নিয়াজউদ্দিন মোল্লা, এসআই শ্রীধাম চন্দ্র হাওলাদার, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) দেবেন্দ্রনাথ ও কনস্টেবল জসীমউদ্দীন।
এদিকে ওই ঘটনায় নিহতের পরিবার ৭ জনকে আসামি করে শাহআলী থানায় একটি মামলা দায়ের করেছেন। এ মামলায় পারুল নামে এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল তার বিরুদ্ধে চেয়ে আদালতে পাঠানো হয়েছে। মামলার এজহারভুক্ত অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানিয়েছে মামলার তদন্ত কর্মকর্তা একই থানার এসআই মোক্তারুজ্জামান।
মিরপুর বিভাগের উপ-কমিশনার (ডিসি) কাইয়ুমুজ্জামান বলেন, পুলিশি হামলায় অগ্নিদগ্ধ হয়ে চা দোকানি বাবুল মাতব্বরের মৃত্যুর ঘটনায় পুলিশের মিরপুর বিভাগ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হেড কোয়ার্টার্স থেকে পৃথক কমিটি দুটি গঠন করা হয়। পুলিশের মিরপুর বিভাগের তদন্ত কমিটিতে রয়েছেন অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মাসুদ আহমেদ ও সহকারী কমিশনার (এসি) মাহবুব হোসেন। ডিএমপি হেড কোয়ার্টার্স গঠিত তদন্ত কমিটির প্রধান করা হয়েছে ডিসি (ডিসিপ্লিন) টুটুল চক্রবর্তীকে। তদন্ত কমিটিকে শীঘ্রই প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। সুষ্ঠু তিনি আরো বললেন, তদন্ত এরই মধ্যে প্রাথমিকভাবে (মৌখিক) শেষ হয়েছে। অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। আপাতত অভিযুক্তদের প্রত্যাহার করে রাজারবাগে নেয়া হয়েছে। উল্লেখ্য, গত বুধবার রাতে মিরপুরের ১ নম্বও গুদারাঘাট এলাকার নিজ চায়ের দোকানে পুলিশের হামলায় স্টোভের আগুনে দগ্ধ হন বাবুল মাতব্বর। পরদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চা দোকানি হত্যায় ওসি প্রত্যাহার গ্রেফতার ১
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ