Inqilab Logo

শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫ হিজরী

মীরসরাইয়ে ক্লিফটন গ্রুপের সহযোগিতায় তৈরী হচ্ছে ভোকেশনাল ট্রেনিং সেন্টার

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ১:৩১ পিএম

মীরসরাইয়ের বেকার যুবকদের দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে মীরসরাই অটিজম সেন্টার ও বেসরকারি উন্নয়ন সংস্থা অপকা’র যৌথ উদ্যেগে এবং ক্লিফটন গ্রুপের সহযোগিতায় তৈরী হচ্ছে ভোকেশনাল ট্রেনিং সেন্টার। ভোকেশনাল ট্রেনিং সেন্টার বাস্তবায়নের লক্ষ্যে কৌশলগত কর্মপরিকল্পনা গ্রহনের জন্য মঙ্গলবার সকাল ১১টায় অপকা’র প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত আলোচনা সভায় ক্লিফটন গ্রুপের পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও অপকা’র নির্বাহী পরিচালক মোঃ আলমগীরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মীরসরাই উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুর রহমান, মীরসরাই অটিজম সেন্টারের এ্যাম্বাসেডর কাইয়ূম নিজামী, সাবেক ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান ইয়াছমিন শাহীন কাকলী, ৮নং দুর্গাপুর ইউপি চেয়ারম্যান আবু সুফিয়ান বিপ্লব, ক্লিফটন গ্রুপের কর্মকর্তা এজেডএম সাইফুল ইসলাম টুটুল, শান্তিনীড় সভাপতি আশরাফ উদ্দিন প্রমুখ।
এ ব্যাপারে ক্লিফটন গ্রুপের পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, ক্লিফটন গ্রুপ সমাজ ও দেশের উন্নয়নে কাজ করছে। করোনা কালে সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে। বেকারত্বের অভিশাপ ঘুচাতে হলে দক্ষতা অর্জন করতে হবে। তাই দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে মীরসরাই অটিজম সেন্টারে ভোকেশনাল ট্রেনিং সেন্টার নির্মাণের জন্য লজিস্টিক সাপোর্ট দিবে ক্লিফটন গ্রুপ। ট্রেনিং শেষে দক্ষতার উপর সাটিফিকেট দেয়া হবে। এই সার্টিফিকেট দিয়ে বিশে^র যেকোনো স্থানে চাকুরীর অবারিত সুযোগ রয়েছে।
সভায় প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান বলেন, মীরসরাই বঙ্গবন্ধু শিল্পনগরে গড়ে উঠা শিল্প কারখানায় বিভিন্ন ট্রেডে চাকুরীর যে অপার সম্ভাবনা রয়েছে তা বাস্তবায়ন করতে হলে যুবক যুবতীদেও দক্ষতা অর্জন করতে হবে। তার জন্য প্রয়োজন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র গঠন। মীরসরাই অটিজম সেন্টারের উদ্যোগে এবং ক্লিফটন গ্রুপের সহযোগিতায় ভোকেশনাল ট্রেনিং সেন্টার গড়ে উঠলে বেকার যুবকরা প্রশিক্ষণের মাধ্যমে নিজেদের চাকুরীর উপযুক্ত হিসেবে গড়ে তুলতে পারবে।



 

Show all comments
  • Imtiaz ২৪ নভেম্বর, ২০২০, ১০:০৯ পিএম says : 0
    এ ধরনের কার্যক্রমকে অনেক অনেক সাধুবাদ জানায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ