Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মহাত্মা গান্ধীর প্রপৌত্র সতীশ ধুপেলিয়ার করোনায় মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ২:০১ পিএম

ভারতের স্বাধীনতা আন্দোলনের প্রাণপুরুষ মহাত্মা গান্ধীর মহাত্মা গান্ধীর প্রপৌত্র সতীশ ধুপেলিয়া দক্ষিণ আফ্রিকায় করোনায় মৃত্যুবরণ করেছেন।সোমবার ভোরে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর। তিনি করোনায় আক্রান্ত ছিলেন। সতীশ ধুপেলিয়া তার জীবনের বেশিরভাগ সময় মিডিয়া জগতে কাজ করেছেন। সতীশের বোন উমা ধুপেলিয়া সামাজিক যোগাযোগমাধ্যমে এ খবর দিয়েছেন। -সংবাদ প্রতিদিন

উমা ধুপেলিয়া জানান, দীর্ঘদিন ধরে নিউমোনিয়াতে ভুগছিলেন সতীশ। তার মাঝে ধরা পড়ে করোনা। এরপরই হৃৎক্রিয়া বন্ধ হয়ে মৃত্যু হয় তার। ফেসবুকের এক পোস্টে উমা লেখেন, আমার ভাই দীর্ঘ একমাস ধরে নিউমোনিয়ায় ভোগার পর প্রয়াত হয়েছে। চিকিৎসা চলাকালীনই তার শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েছিল৷ এরপরই হৃৎক্রিয়া বন্ধ হয়ে যায়, যার জেরে তার মৃত্যু হয়। প্রসঙ্গত, দক্ষিণ আফ্রিকা থেকে ভারতে ফেরার সময় ছেলে মণিলাল গান্ধীকে রেখে গিয়েছিলেন মহাত্মা গান্ধী। মণিলালের তিন সন্তানের মধ্যে একজন ছিলেন সীতা ধৈর্যবালা গান্ধী। শশীকান্ত ধুপেলিয়াকে বিয়ের পর তিনি দক্ষিণ আফ্রিকার ডারবানে দীর্ঘদিন বসবাস করেন। সীতার ৩ সন্তানের মধ্যে সতীশ একজন। তার জন্ম ১৯৫৪ সালে। উমা ছাড়াও কীর্তি মেনন নামে ধুপেলিয়ার আরও একটি বোন আছেন। কীর্তিও জোহানেসবার্গেই বসবাস করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত

১৮ জানুয়ারি, ২০২১
১৮ জানুয়ারি, ২০২১
১৭ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ