Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

করোনার গতি-প্রকৃতি দেখে প্রয়োজনে কঠোর সিদ্ধান্ত: ওবায়দুল কাদের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ২:৪৯ পিএম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, করোনা দিন দিন বাড়ছে। প্রয়োজনে কঠিন সিদ্ধান্ত আসবে। মানুষের জীবন আগে। জীবন না থাকলে জীবিকা দিয়ে কী হবে।

আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় সড়ক পরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, পুরো লকডাউন সম্ভব না, তবে সিদ্ধান্ত হতে পারে যদি কোনো রেস্ট্রিকশন দিতে হয় সেটিও হতে পারে। তবে এ রকম (লকডাউন) কিছু না। গতি-প্রকৃতি দেখে প্রয়োজনে কঠোর সিদ্ধান্ত।

মাস্ক ব্যবহার করতে হবে সেটাই কঠোর সিদ্ধান্ত। পাকিস্তান করতে পারেনি, ভারত যা করেছে তাতেও লাভ হয়নি। প্রতিদিন সংক্রমণ বাড়ছে। সরকারের প্রস্তুতি আছে। প্রধানমন্ত্রী নিজেই এটি মনিটরিং করছেন। যারা মাস্ক পরবে না জরিমানা হবে, প্রধানমন্ত্রী এ বিষয়ে কঠোর।



 

Show all comments
  • MOHAMMED NAHIDUZZAMAN SHAIKH ২৪ নভেম্বর, ২০২০, ৩:২৩ পিএম says : 0
    যেখানে প্রতিদিন আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, সেখানে আর কত পরিমান আক্রান্ত হলে কঠোর সিদ্ধান্ত আসবে। লকডাউন দিয়ে অর্থনীতির গতি স্লথ করা যাবে না। কিন্তু চলাচলে সীমাবদ্ধতা ও ডে-অন, নির্দিষ্ট সময় পর্যন্ত অফিস খোলা রাখা যেমন সকাল ৯ টা থেকে বিকাল ৪ টা। গনপরিবহনে পূর্বের ন্যায় ১সিট খালি রেখে চলাচল এগুলো এখনি নিয়ন্ত্রন না করলে ইন্ডিয়ার থেকেও ভয়াবহ পরিস্থিতি সৃষ্টি হবে বাংলাদেশে।
    Total Reply(0) Reply
  • Ruhul Afser ২৪ নভেম্বর, ২০২০, ৫:২৯ পিএম says : 0
    যারা করোনা ভাইরাস ও মাক্স নিয়ে বাড়াবাড়ি করছে তারা মানসিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে এবং অন্যদেরকেও ক্ষতিগ্রস্ত করাচ্ছে। করোনা ভাইরাস এমন একটি রোগ, যা বিশ্বাসের উপর নির্ভর করে। করোনা ভাইরাস ও মাস্ককে যারা বেশী গুরুত্ব দিবে তাদেরই বেশী ক্ষতি হবে, আর যারা করোনা ভাইরাস ও মাস্ককে গুরুত্ব বেশী দিবে না তাদের কোন ক্ষতি হবে না। সরকার যেন করোনা ভাইরাস ও মাস্ক নিয়ে বাড়াবাড়ি না করেন। জীবন আগে না, জীবিকা আগে ? আমি বলব জীবনের জন্য জীবিকা অন্বেষণ করতে হয়, তাই জীবিকা আগে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১৭ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন