Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

ব্রাহ্মণবাড়িয়ায় মানববন্ধন করেছে জেলা স্বাস্থ্য পরিদর্শক সমিতি ও জেলা হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশন

২৬ নভেম্বর ইপিআই ও হাম রুবেলা টিকা কার্যক্রম বন্ধ ঘোষণা

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ২:৫৪ পিএম

বাংলাদেশ হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশনের কেন্দ্রীয় দাবি ও স্বাস্থ্য সহকারি মোঃ হুমায়ূন রশিদ চৌধুরী বিনা অপরাধে বদলির প্রতিবাদে মানববন্ধন করেন জেলা স্বাস্থ্য পরিদর্শক সমিতি ও জেলা হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশন। গতকাল মঙ্গলবার দুপুর ২ টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাব চত্বরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে স্বাস্থ্য পরিদর্শক সমিতির আহবায়ক এম আব্দুল বাছেদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা বিএমএ’র সাধারণ সম্পাদক ও ব্রাহ্মণবাড়িয়া মেডিকেল কলেজের চেয়ারম্যান ডাঃ মোঃ আবু সাঈদ। জেলা হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশন সাধারণ সম্পাদক আরশাদুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন সদর উপজেলা সংঠগনের সভাপতি রুবেল মিয়া, সদর উপজেলার সংগঠনের সাধারন সম্পাদক নাজির আহমেদ দিদার, বিজয়নগর স্বাস্থ্য পরিদর্শক মনির হোসেন, সরাইল সহ: স্বাস্থ্য পরিদর্শক হাবিবুর রহমান, নবীনগর সহ: স্বাস্থ্য পরিদর্শক কমল, আখাউড়া সহ: স্বাস্থ্য পরিদর্শক হাফিজ উল্লাহ, স্বাস্থ্য সহকারি ফিরোজ আহমেদ, আইরিন চৌধুরী, তাসলিমা খন্দকার, আব্দুল্লাহ আল মামুন, মাসুকুর রহমান প্রমুখ।
বক্তারা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিকট আমাদের দাবী ১৯৯৮ সনে টেকনিক্যাল পদ মার্যাদার দাবী আজও পূরণ হয়নি। প্রায় দুই যুগ দাবী আদায়ের জন্য বিভিন্ন কর্মসূচী দিয়ে আসছি। ইতিমধ্যে ভেটেনারি কৃষিসহ সকল ক্ষেত্রেই টেকনিক্যাল পদমর্যাসহ বিভিন্ন সুযোগ-সুবিধা ভোগ করছেন। কিন্তু আমরা অবহেলিত। তাই আগামী ২৬ নভেম্বর ইপিআই ও হাম রুবেলসহ সকল কার্যক্রম বন্ধ রাখা হবে।
এছাড়া চট্টগ্রামের রউজান উপজেলা স্বাস্থ্য সহকারি ও বাংলাদেশ হেলথ্ এসিসট্যান্ট এসোসিয়েশনের দাবী বাস্তায়ন পরিষদের চট্টগ্রাম বিভাগের প্রতিনিধি মোঃ হুমায়ূন রশিদ চৌধুরীকে বিনা অপরাধে পঞ্চগড়ের তেতুলিয়া বদলি করা হয়েছে। বিনা কারণে তাকে বদলি করার কারণে তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেন বক্তারা।
এর আগে সকাল ১১টায় কেন্দ্রীয় কর্মসূচী অংশ হিসেবে ইন সার্ভিস ডিপ্লোমা কোর্স ও টেকনিক্যাল পদমর্যাদাসহ বেতন আপগ্রেডশেন দাবীতে ২৬নভেম্বর থেকে ইপিআই ও হাম রুবেলা ক্যাম্পেইনসহ সকল কার্যক্রম বন্ধ ঘোষণার লক্ষ্যে সদর উপজেলা জেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মতিবিনময় সভা অনুষ্ঠিত হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানববন্ধন

১১ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন