Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

পঞ্চগড়ে দিন দিন বাড়ছে শীত, সেই সাথে কমছে তাপমাত্রা

দেশের সর্বনিম্ন তাপ মাত্রা বিরাজ করছে পঞ্চগড়ে

পঞ্চগড় জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ৩:৫৩ পিএম

দেশের সর্বউত্তরের হিমায় কণ্যা পঞ্চগড় জেলায় দিন দিন বাড়ছে শীত সেই সাথে কমতে শুরু করেছে তাপ মাত্রা হিমালয় পাদদেশে অবস্থান হওয়ার কারনে এই জেলায় শীতের আগমন ঘটে সবার আগে। প্রতিবারে এই জেলায় শীত শুরু হয় নভেম্বরের শেষের দিকেই । এবার একটু আগে ভাগেই শীত শুরু হয়েছে। গত কয়েকদিন ধরে প্রায় সন্ধ্যা থেকেই কুয়াশায় ঢেকে থাকছে গোটা জেলা । এ কুয়াশা অব্যাহত থাকে সকাল পর্যন্ত । সেই সাথে দিনও রাতে উত্তরের হিমেল হাওয়ার কারনে শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে। দুপুরে সুর্যের আলো থাকলেও তেমন নেই কোন উত্তাপ । তাই শীতের ভোগান্তি নিয়ে চলাফেরা করছে সাধারন মানুষ । সন্ধ্যা হতে না হতের ঘর ফেরা মানুষ ছুটে চলছেন তার গন্তব্যস্থানে । শীতকে মোকাবেলা করতে নিন্ম ও মধ্যবিত্ত আয়ের মানুষগুলো গরম কাপড় কেনার জন্য ভীর করছেন ফুটপাত কিংবা কম মূল্যের গরম কাপড়ের দোকানে ।

তেঁতুলিয়া আবহাওয়া বর্যবেক্ষন কর্মকর্তা মো. রাসেল জানান, প্রায় ১২ দিন যাবৎ এ জেলায় সর্বোনিন্ম তাপমাত্রা বিরাজ করছে। এরমধ্যে শুধুমাত্রা একদিন তাপমাত্রা বেড়েছে। সন্ধ্যা থেকে সকাল পর্যন্ত কুয়াশা থাকায় রাতের তাপমাত্রা কমতে শুরু করছে। দিনে রোদ থাকলেও তেমন কোন তাপমাত্রা নেই। আজ মঙ্গলবার দেশের সর্বোনিন্ম তাপমাত্রা ১১দশমিক ৮ ডিঃ সেঃ রেকড করা হয়েছে। যা দেশের সর্বনিম্ন তাপমাত্রা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আবহাওয়া

১০ জানুয়ারি, ২০২১
১৮ ডিসেম্বর, ২০২০
১৫ ডিসেম্বর, ২০২০
১৪ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন