Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সংক্ষিপ্ত বিশ্বসংবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

শতভাগ মালিকানা 

ইনকিলাব ডেস্ক : বিদেশিদের বিনিয়োগকৃত ব্যবসায় শতভাগ মালিকানা পাওয়ার সুযোগ দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। এতো দিন দেশটিতে বিদেশি নাগরিকদের ব্যবসা করতে হলে স্থানীয় কোনও পৃষ্ঠপোষককে মালিকানার বেশিরভাগ শেয়ার দেওয়া বাধ্যতামূলক ছিলো। তবে এক ডিক্রির মাধ্যমে এই বাধ্যবাধকতা তুলে দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান। ২০১৫ সালে বিদেশি মালিকানা সংক্রান্ত একটি আইন প্রণয়ন করে সংযুক্ত আরব আমিরাত। ওই আইনে বলা হয় দেশটিতে কোনও কোম্পানির সর্বোচ্চ ৪৯ শতাংশ শেয়ারের মালিক হতে পারবেন বিদেশিরা। গাল্ফ নিউজ।


৫০ মিনিট জনবিচ্ছিন্ন
ইনকিলাব ডেস্ক : ফের সেলফ আইসোলেশনে থাকা ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন দেশের জনগণকে ভার্চুয়ালি বক্তব্য রাখতে এসে প্রযুক্তিগত সমস্যায় পড়েন। লকডাউন নিয়ে বারবারই সংশয় প্রকাশ করে আসছিলেন দলের রাজনৈতিক ও পার্লামেন্ট মেম্বার মার্ক জেমস হার্পার। প্রধানমন্ত্রী বরিস যখন মার্কের প্রশ্নের উত্তর দিতে যান ঠিক তখনই কোন সমস্যা দেখা দেয় প্রধানমন্ত্রীর ল্যাপটপে। ফলে তার কোন কথা (শব্দ) শুনতে পাচ্ছিলেন না কেউ। তবে, বিশাল পর্দায় তখনও তার (বরিস) উপস্থিতি ছিলেন এবং তিনি কথা বলেই যাচ্ছিলেন। গার্ডিয়ান।


কাশ্মীরে পদযাত্রা
ইনকিলাব ডেস্ক : দ্য বার্ডম্যান অব ইন্ডিয়া নামে খ্যাত ড. সেলিম আলির জন্মদিনে জম্মু কাশ্মীরের ওয়াতল্যাব গ্রামে বার্ড ওয়াক নামের একটি পদযাত্রা অনুষ্ঠিত হয়েছে। এই পদযাত্রার আয়োজন করে উলার কনজার্ভেশন এন্ড মেনেজম্যান্ট অথরিটি (ডব্লিউইউসিএমএ)। প্রায় ৩০ জনের বেশি মানুষ এই পদযাত্রায় অংশ নেন। এ সময় আয়োজকরা অংশগ্রহণকারীদের পদযাত্রার উদ্দেশ্য সম্পর্কে অবহিতকরেন। পরে অংশগ্রহণকারীরা পাখি পরিদর্শন করেন। ওয়াইল্ড লাইফ এসওএস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিশ্বসংবাদ

১৯ জানুয়ারি, ২০২১
১৭ জানুয়ারি, ২০২১
১২ জানুয়ারি, ২০২১
১০ জানুয়ারি, ২০২১
৫ জানুয়ারি, ২০২১
৪ জানুয়ারি, ২০২১
৩ জানুয়ারি, ২০২১
১ জানুয়ারি, ২০২১
৩১ ডিসেম্বর, ২০২০
২৯ ডিসেম্বর, ২০২০
২৮ ডিসেম্বর, ২০২০
২৭ ডিসেম্বর, ২০২০
২৪ ডিসেম্বর, ২০২০
২২ ডিসেম্বর, ২০২০
২০ ডিসেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন