Inqilab Logo

মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১, ০৬ আশ্বিন ১৪২৮, ১৩ সফর ১৪৪৩ হিজরী

তালিকাভুক্ত জঙ্গি সরকারি কলেজের প্রভাষক আটক

প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

যশোর ব্যুরো : যশোরে সিআইডি পুলিশ অভিযান চালিয়ে তালিকাভুক্ত এক জঙ্গি, সরকারি কলেজের প্রভাষককে আটক করেছে। আটক এসএম সাদিকুর রহমান ওরফে পলাশ (২৯) নিষিদ্ধ ঘোষিত হিজবুত তাহরীর’র সদস্য ও ঝিনাইদহ সরকারি নুরুননাহার মহিলা কলেজের অর্থনীতির প্রভাষক। তিনি যশোর সদরের আন্দোলপোতা গ্রামের শাহজাহান আলীর ছেলে। বৃহস্পতিবার মধ্যরাতে আটকের পর শুক্রবার বিকেলে তাকে আদালতে সোপর্দ করা হয়। শুক্রবার বিকেলে যশোরের সিআইডি যশোর জোনের বিশেষ পুলিশ সুপারের কার্যালয়ে প্রেস ব্রিফিং করে এই জঙ্গি আটকের তথ্য জানানো হয়।
সিআইডি যশোর জোনের বিশেষ পুলিশ সুপার শামসুল আলম জানান, বৃহস্পতিবার মধ্যরাতে সিআইডি পুলিশ জঙ্গি বিরোধী অভিযান চালিয়ে যশোর উপশহরের সারথী মিল এলাকা থেকে তাকে আটক করে। এ সময় তার বাসা থেকে জিহাদি বইপত্র উদ্ধার করা হয়। উদ্ধার করা হয় কম্পিউটার, পেন ড্রাইভ।
সিআইডি জানায়, পলাশ ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়াশুনার সময় জঙ্গি কার্যক্রমে সক্রিয় ছিল। ২০১২ সালের ডিসেম্বরে ঢাকার কাঁটাবন এলাকায় নিষিদ্ধ হিজবুত তাহরীরের পোস্টার লাগানোর সময় পলাশ পুলিশের কাছে আটক হয়। সে সময় তার বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা হয়। এই মামলাটি বর্তমানে আদালতে বিচারাধীন রয়েছে।
এই মামলার তথ্য গোপন করে ৩৪তম বিসিএস পরীক্ষার মাধ্যমে তিনি শিক্ষা ক্যাডার হিসেবে গত ১ জুন ঝিনাইদহ সরকারি নুরুননাহার মহিলা কলেজের অর্থনীতির প্রভাষক হিসেবে যোগদান করেন। প্রেস ব্রিফিংয়ে সিআইডি’র সহকারী পুলিশ সুপার মোশাররফ হোসেন উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সরকারের তিনটি গোয়েন্দা সংস্থা তার নামে ভালো রিপোর্ট দেয়ার পর তার চাকরি হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তালিকাভুক্ত জঙ্গি সরকারি কলেজের প্রভাষক আটক
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ