Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

জলবায়ু পরিবর্তনে সর্বাধিক গুরুত্বারোপ করে জন কেরিকে বিশেষ দূত নিয়োগ বাইডেনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ নভেম্বর, ২০২০, ৮:০৩ পিএম

জলবায়ু পরিবর্তনে সর্বাধিক গুরুত্বারোপ করে জন কেরিকে বিশেষ দূত নিয়োগ দিলেন বাইডেন।এক বিবৃতিতে বাইডেনের ট্রানজিশন টিম বলেছে, এই প্রথমবারের মতো ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিল একজন কর্মকর্তা পাবে, যার কাজ জলবায়ু পরিবর্তন মোকাবেলা করা। আমাদের নব নির্বাচিত প্রেসিডেন্ট জলবায়ু সমস্যাকে জাতীয় নিরাপত্তার জন্য হুমকি বিবেচনা করছেন। -সিএনএন, এনপিআর

বিশেষজ্ঞরা বলছেন, ট্রাম্পের জলবায়ু সমস্যার বিরোধীতা করার পাল্টা পদক্ষেপ হিসেবে শুরুতেই এই সিদ্ধান্ত নিলেন নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট। জন কেরি ছিলেন বারাক ওবামার পররাষ্ট্রমন্ত্রী। তিনি ন্যাশনাল সিকিউরিটি কাউন্সিলে বসবেন এবং মন্ত্রী মর্যাদা ভোগ করবেন। এক টুইট বার্তায় কেরি লিখেছেন, আমাদের মিত্র এবং অংশীদারদের সঙ্গে কাজ করা একটি সম্মানের ব্যাপার হবে। আমরা খুব সতর্কতার সঙ্গে জলবায়ু সমস্যার মোকাবেলা করবো। বেশ কিছুদিন ধরেই যুক্তরাষ্ট্রে আলোচিত বিষয় জলবায়ু সমস্যা। কিছুদিন আগে যুক্তরাষ্ট্রকে প্যারিস জলবায়ু চুক্তি থেকে সরিয়ে আনেন ট্রাম্প। ক্ষমতায় এসেই আবারও এই চুক্তিতে ফেরার ঘোষণা দিয়ে রেখেছেন বাইডেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ