Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

মীরসরাইয়ে তৈরি হচ্ছে ভোকেশনাল ট্রেনিং সেন্টার

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

মীরসরাইয়ের বেকার যুবকদের দক্ষতা বৃদ্ধির লক্ষে অটিজম সেন্টার ও বেসরকারি উন্নয়ন সংস্থা অপকার যৌথ উদ্যেগে এবং ক্লিফটন গ্রুপের সহযোগিতায় তৈরি হচ্ছে ভোকেশনাল ট্রেনিং সেন্টার। ভোকেশনাল ট্রেনিং সেন্টার বাস্তবায়নের লক্ষে কৌশলগত কর্মপরিকল্পনা গ্রহণের জন্য গতকাল মঙ্গলবার সকাল ১১টায় অপকা’র প্রধান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় ক্লিফটন গ্রুপের পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও অপকার নির্বাহী পরিচালক মো. আলমগীরের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রদান করেন, চট্টগ্রাম বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মিনহাজুর রহমান, অটিজম সেন্টারের অ্যাম্বাসেডর কাইয়ুম নিজামী প্রমুখ।

এ ব্যাপারে ক্লিফটন গ্রুপের পরিচালক এমডিএম মহিউদ্দিন চৌধুরী বলেন, ক্লিফটন গ্রুপ সমাজ ও দেশের উন্নয়নে কাজ করছে। করোনাকালে সুরক্ষাসামগ্রী বিতরণ করেছে। বেকারত্বের অভিশাপ ঘুচাতে হলে দক্ষতা অর্জন করতে হবে। তাই দক্ষতা বৃদ্ধির লক্ষে মীরসরাই অটিজম সেন্টারে ভোকেশনাল ট্রেনিং সেন্টার নির্মাণের জন্য লজিস্টিক সাপোর্ট দিবে ক্লিফটন গ্রুপ। ট্রেনিং শেষে দক্ষতার উপর সাটিফিকেট দেয়া হবে। এই সার্টিফিকেট দিয়ে বিশ্বের যেকোনো স্থানে চাকরির অবারিত সুযোগ রয়েছে। সভায় প্রধান অতিথি অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোহাম্মদ মিজানুর রহমান বলেন, মীরসরাই বঙ্গবন্ধু শিল্পনগরে গড়ে উঠা শিল্প কারখানায় বিভিন্ন ট্রেডে চাকরির যে অপার সম্ভাবনা রয়েছে তা বাস্তবায়ন করতে হলে যুবক যুবতীদের দক্ষতা অর্জন করতে হবে। তার জন্য প্রয়োজন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র গঠন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন