Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ নির্মাণে সব দল এক মঞ্চে

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

শহরের ভায়না মোড়ে মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভের নকশা চ‚ড়ান্ত করা হয়েছে। গত সোমবার বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে আ.লীগ-বিএনপিসহ সর্বদলীয় নেতাকর্মীরা এক মঞ্চে উপস্থিত হয়ে ঐক্যমতের ভিত্তিতে ৪টি নকশার মধ্যে একটি নকশা চ‚ড়ান্ত করেন। সভায় মাগুরা-১ আসনের এমপি সাইফুজ্জামান শিখর জানান, এ নকশায় ৭টি স্তম্ভের মাধ্যমে ৭জন বীরশ্রেষ্ঠ, বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ ও ৭ ডিসেম্বর মাগুরা মুক্ত দিবসের অভিব্যক্তি প্রকাশ করা হয়েছে। প্রকৌশলী শরিফ আহমেদ এ নকশার রূপকার হিসেবে কাজ করেছেন।

প্রাথমিকভাবে জেলা পরিষদের মাধ্যমে এ স্মৃতিস্তম্ভ তৈরিতে ৬০ লাখ টাকা খরচ হবে বলে জানান সংশ্লিষ্ঠরা। মতবিনিময় সভায় সাইফুজ্জামান শিখর এমপিসহ বক্তব্য রাখেন, জেলা পরিষদ চেয়ারম্যান পঙ্কজ কুমার কুন্ডু, জেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল ফাত্তাহ্, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু নাসির বাবলু, জেলা বিএনপির আহবায়ক আলী আহমেদ, সদস্য সচিব আক্তার হোসেন, যুগ্ম-আহবায়ক আহসান হাবিব কিশোর প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন