Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

মেয়াদ বৃদ্ধির আদেশ হাইকোর্টে স্থগিত

বায়রা ইসি কমিটি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

বাণিজ্য মন্ত্রনালয় থেকে ইস্যুকৃত ২০১৮-২০২০ বায়রা ইসি কমিটির মেয়াদ বৃদ্ধির স্মারকটি পরবর্তী তিন মাসের জন্য স্থগিত ঘোষণা করেছে হাইকোর্ট। গত ২৩ নভেম্বর বিচারপতি মজিবর রহমান মিঞা এবং বিচারপতি মহি উদ্দিন শামিমের ডিভিশন বেঞ্চ শুনানির পর এই আদেশ দেন।

এর আগে গত ১৪ সেপ্টেম্বর ২০২০ বায়রার বর্তমান কমিটির মেয়াদ উর্ত্তীণ হয়ে যায়। বায়রা সভাপতির আবেদনের প্রেক্ষিতে বাণিজ্য মন্ত্রনালয় স্মারক নং-২৬.০০.০০০০.১৫৭.৩.০০৯.৫৯ (তৃতীয় অংশ) এর মাধ্যমে ২০১৮-২০২০ বায়রা ইসি কমিটির মেয়াদ ১৭ এপ্রিল ২০২১ পর্যন্ত বর্ধিত করে। বায়রার সদস্য ও আল আরাফা ইন্টারন্যাশনাল রিক্রুটিং এজেন্সি’র স্বত্বাধিকারী এবং বৃহত্তর কুমিল্লা জনশক্তি রফতানিকারক এজেন্সি সমিতির মহাসচিব মিজানুর রহমানসহ পাঁচজন বায়রা সদস্য বাণিজ্য মন্ত্রনালয় থেকে বায়রা ২০১৮-২০২০ কমিটির মেয়াদ বৃদ্ধির বিরুদ্ধে এবং বায়রাতে প্রশাসক নিয়োগের জন্য হাইকোর্ট ডিভিশনের বিচারপতি মজিবর রহমান মিঞা এবং বিচারপতি মহি উদ্দিন শামিমের বেঞ্চে রিট পিটিশন নং ৮২৩০/২০২০ দায়ের করেন। বিচারপতি মজিবর রহমান মিঞা এবং বিচারপতি মহি উদ্দিন শামিমের বেঞ্চে রিট পিটিশনের পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট পবির নিয়োগি। পিটিশনটি শুনানির পর আদালত বায়রা ইসি কমিটির মেয়াদ বৃদ্ধির স্মারকটি পরবর্তি তিন মাসের জন্য স্থগিতের আদেশ দেন এবং রুল ইস্যু করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইসি-কমিটি
আরও পড়ুন