Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

দ্রুততম সময়ে শীর্ষে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

কিছুদিন আগেই ফেসবুকের সহ-প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গকে ছাড়িয়ে গেছেন। এবার মাইক্রোসটের প্রতিষ্ঠাতা বিল গেটসকে টপকে গিয়ে বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনীতে ব্যক্তিতে পরিণত হলেন ইলন মাস্ক। সোমবার প্রকাশিত ‘ব্লমবার্গ বিলিওনেয়ার ইনডেক্স’-এ এই তালিকা প্রকাশ করা হয়েছে।
প্রতি বছর বিশ্বের বিলিয়নেয়ারদের তালিকা প্রকাশ করে ব্লুমবার্গ। এবারের সূচক অনুযায়ী, বিশ্বের ৫০০ জন বিলিয়নেয়ারের মধ্যে সবচেয়ে দ্রুত সম্পদ বেড়েছে মাস্কের। যেখানে বছরের শুরুতে তিনি ছিলেন তালিকার ৩৫ নম্বরে। সম্পদের পরিমানের হিসাবে তালিকায় ৩৫ নম্বর থেকে রাতারাতি ২ নম্বরে উঠে আসতে বৈদ্যুতিক কার নির্মাতা প্রতিষ্ঠান টেসলারসহ প্রতিষ্ঠাতা মাস্ককে সাহায্য করেছে তার সংস্থার উত্তরোত্তর ঊর্ধ্বমুখী শেয়ারের দাম। হু হু করে টেসলা মোটরের শেয়ারের দাম চড়ে যাওয়ায় বছরজুড়েই আলোচনায় ছিলেন মাস্ক। তার মোট সম্পদের পরিমাণ বেড়ে হয়েছে ১২ হাজার ৭৯০ কোটি ডলার।
বর্তমান তালিকায় এক নম্বরে আছেন ই-কমার্স জায়ান্ট অ্যামাজনের সিইও জেফ বেজোস। তিন নম্বরে বিল গেটস। তালিকায় ১০ নম্বরে উঠে এসেছে ভারতীয় শিল্পপতি মুকেশ আম্বানি। গেটসের সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১২ হাজার ৭৭০ কোটি ডলার। করোনা সংক্রমণে বিশ্ব অর্থনীতি যখন বিপন্ন তখনও মাস্ক তার মোট সম্পদ আরো ১০ হাজার ৩০ কোটি ডলার বাড়িয়ে নিতে পেরেছেন। ব্লমবার্গের তালিকায় স্থান পাওয়া ৫০০ জন বিলিয়নেয়ারের কারোরই সম্পদ এ বছর এতোটা বাড়েনি। সূত্র : ব্লমবার্গ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ