Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

স্ক্র্যাপের বদলে এলো কংক্রিট ব্লক

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

সংযুক্ত আরব আমিরাত থেকে ৫৩৬ টন স্ক্র্যাপ ঘোষণায় আসলো ১১৫ টন কনক্রিট ব্লক। মূলধনী কাঁচামালের নামে মূল্যহীন এসব পণ্য আমদানির মাধ্যমে এক কোটি ৪৫ লাখ টাকা পাচার হয়েছে নাকি রফতানিকারক প্রতারণা করেছে তার অনুসন্ধান শুরু হয়েছে। কাস্টমস কর্মকর্তারা জানান, কুমিল্লার বুড়িচং ময়নামতি বাজারের সিন্দুরিয়া পাড়ার ঠিকানায় সাকুরা স্টিল মিল সংযুক্ত আরব আমিরাত থেকে ৫৩৬ মেট্রিক টন স্ক্র্যাপ আমদানির ঘোষণা দেয়।

এ লক্ষ্যে তারা রূপালী ব্যাংক দিলকুশা শাখায় একটি ঋণপত্র খোলেন। ঋণপত্রে পণ্যের মূল্য ধরা হয় প্রায় ১ কোটি ৪৫ লাখ টাকা। গত বছরের ২১ এপ্রিল দুবাইয়ের জাবেল আলি বন্দর থেকে এমভি স্মাইলি লেডি জাহাজ যোগে আয়রণ শিল্পের কাঁচামাল হিসেবে স্ক্র্যাপ ঘোষণায় ২০টি কন্টেইনার চট্টগ্রাম বন্দরে আসে। শিল্পের কাঁচামাল হওয়ায় তড়িৎ খালাসের লক্ষ্যে কন্টেইনারগুলো সিসিটিসিএল ডিপোতে প্রেরণ করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে কাস্টম হাউসের এআইআর কন্টেইনারগুলো খুলে তাকে বাণিজ্যিকভাবে মূল্যহীন ১১৫ টন কনক্রিট ব্লক পায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কংক্রিট-ব্লক
আরও পড়ুন