Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

এক মামলায় হাইকোর্টে কাজলের জামিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলের জামিন মঞ্জুর করেছেণ হাইকোর্ট। সেই সঙ্গে তার বিরুদ্ধে বাকী দু’টি মামলার শুনানির জন্য আগামী ১৫ ডিসেম্বর দিন ধার্য করেছেন হাইকোর্ট। জামিনের পক্ষে দেয়া রুল নিষ্পত্তি করে এ জামিন দেয়া । বিচারপতি এম ইনায়েতুর রহিম এবং বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। কাজলের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া। সরকারপক্ষে শুনানিতে অংশ নেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সারওয়ার হোসেন বাপ্পী।
জামিনের বিষয়ে ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া বলেন, সাংবাদিক শফিকুল ইসলাম কাজলকে এক মামলায় জামিন দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে থাকা আরও দুটি মামলার শুনানির জন্য ১৫ ডিসেম্বর দিন ঠিক করা হয়েছে। এর আগে গত ১৯ অক্টোবর কাজলকে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল করেছিলেন হাইকোর্ট। সেইসঙ্গে এ মামলার তদন্ত কর্মকর্তাকে তলব করে ১২ নভেম্বর মামলার সিডি ( কেস ডকেট) নথিসহ তদন্ত কর্মকর্তাকে আদালতে হাজির হতে বলা হয়। পরে রুলের চুড়ান্ত শুনানি শেষে কাজলকে জামিন দিয়ে রুল নিষ্পত্তি করেন হাইকোর্ট।
প্রসঙ্গত: রাজধানীর শেরে বাংলা নগর থানায় গত ৯ মার্চ কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর। এরপর ২ মাস নিখোঁজ ছিলেন কাজল। পরে তাকে যশোরের বেনাপোল সীমান্ত থেকে গ্রেফতার করে বিজিবি। এরপর থেকে কারাগারে আছেন শফিকুল ইসলাম কাজল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডিজিটাল নিরাপত্তা আইন


আরও
আরও পড়ুন