Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

কুরআনে চুমু খেলেন আলিয়েভ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

মসজিদে ঢুকেই কুরআনে চুমু খেলেন প্রেসিডেন্ট আলিয়েভ। আর্মেনিয়ার কাছ থেকে সদ্য মুক্ত হওয়া আজারবাইজানের আগদাম প্রদেশ সফরে যান দেশটির প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভ। গত সোমবার তার স্ত্রী মেহরিবান আলিয়েভ তার ইনস্টাগ্রাম পোস্টে একটি ভিডিও আপলোড করেন। ইনস্টাগ্রামে পোস্ট করা ছবিতে দেখা যায়, আগদামের একটি মসজিদে প্রেসিডেন্ট আলিয়েভ এবং তার স্ত্রী ও প্রথম ভাইস প্রেসিডেন্ট মেহরিবান আলিয়েভকে নিয়ে প্রবেশ করছেন। তারা মসজিদের ফটকে চুমু খেয়ে প্রবেশ করেন। এরপর প্রেসিডেন্ট ও তার স্ত্রী কুরআনে চুমু খেয়ে সেটি মসজিদে রাখেন।
প্রেসিডেন্ট আলিয়েভ জানান, আজেরি সেনাবাহিনী কোন বুলেট ব্যবহার না করেই আগদাম বিজয় করেছে। এসময় আলিয়েভ আর্মেনীয়দের হাতে ধ্বংসপ্রাপ্ত এলাকা দেখিয়ে বলেন, সমগ্র বিশ্বকে এসব দেখা উচিত। এখানে ভাল কোন স্থাপনা নেই। সব আর্মেনীয়রা ধ্বংস করে ফেলেছে। সাবেক সোভিয়েতভুক্ত দু’দেশের মধ্যে নাগরনো-কারাবাখ অঞ্চল নিয়ে যুদ্ধ চলে আসছে বহু আগে থেকেই। ১৯৯১ সালে আর্মেনিয়া নাগরনো-কারাবাখ দখল করলে দু’দেশের মধ্যে যুদ্ধ শুরু হয়। পরে চুক্তির মাধ্যমে যুদ্ধ বন্ধ হলেও সর্বশেষ ২৭ সেপ্টেম্বর আবারো দেশ দু’টি যুদ্ধে জড়ায়। পরে আর্মেনিয়া গত ১০ নভেম্বর রাশিয়ার মধ্যস্থতায় আজারবাইানের সাথে চুক্তি করতে বাধ্য হয়। এ যুদ্ধে বাকু ৩০০টির বেশি এলাকা দখলমুক্ত করে। চুক্তিটি আজারবাইজানের জয় ও আর্মেনিয়ার পরাজয়ের দলিল হিসেবে পরিচিতি লাভ করেছে। সূত্র : ইয়েনি শাফাক।



 

Show all comments
  • রোমান ২৫ নভেম্বর, ২০২০, ২:৫১ এএম says : 0
    আর্মেনিয়ার প্রেসিডেন্ট ইলহাম আলিয়েভকে ধন্যবাদ জানাচ্ছি
    Total Reply(0) Reply
  • পলাশ ২৫ নভেম্বর, ২০২০, ২:৫২ এএম says : 0
    সঠিক কাজ করেছেন
    Total Reply(0) Reply
  • নওরিন ২৫ নভেম্বর, ২০২০, ২:৫২ এএম says : 0
    আল্লাহর রহমত ছাড়া কোন ধরনের বিজয় বা কোন কিছুই সম্ভব নয়
    Total Reply(0) Reply
  • ইমরান ২৫ নভেম্বর, ২০২০, ২:৫৩ এএম says : 0
    দীর্ঘ দিন পর মুসলমানরা একটা জয় পেলো
    Total Reply(0) Reply
  • Mustafizur Rahman Ansari ২৫ নভেম্বর, ২০২০, ৬:৫৯ এএম says : 0
    Nowrin is Right.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজারবাইজান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ