Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

শেষ ষোলতে বার্সা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৯:৫০ এএম

দিনামো কিয়েভকে ৪ গোল দিয়ে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোয় পৌঁছে গেছে বার্সেলোনা। প্রতিপক্ষের মাঠে মঙ্গলবার রাতে ‘জি’ গ্রুপের ম্যাচে প্রথমবারের মতো শুরুর একাদশে নামা স্ট্রাইকার মার্টিন ব্রাথওয়েট করেন জোড়া গোল। একটি করে গোল করেন গ্রিজমান ও সের্জিনো দেস্ত।

এদিন প্রায় দ্বিতীয় সারির দল নিয়েও আক্রমণাত্মক ফুটবল খেলে বার্সেলোনা।

তবে প্রথমার্ধে ৭৩ শতাংশ সময় বল পায়ে রাখলেও পরিষ্কার কোনো সুযোগ তৈরি করতে পারেনি তারা।
গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধে শুরু থেকে আক্রমণাত্মক ফুটবল খেলে দিনামো। প্রথম পাঁচ মিনিটে দুটি ভালো সুযোগও তৈরি করে তারা।

কিন্তু ৫২তম মিনিটে এগিয়ে যায় বার্সেলোনা। ডি-বক্সে পেদ্রির পাস পেয়ে ব্রাথওয়েট বাড়ান দেস্তকে। কিছুটা এগিয়ে ডান পায়ের শটে জাল খুঁজে নেন তিনি। বার্সেলোনার হয়ে যুক্তরাষ্ট্রের ডিফেন্ডারের এটা প্রথম গোল।

পাঁচ মিনিট পর ব্যবধান দ্বিগুণ করেন ব্রাথওয়েট। কর্নার থেকে মিনগেসার হেড দূরের পোস্টে পেয়ে স্লাইড করে জালে পাঠান এই ডেনিশ ফরোয়ার্ড।

৭০তম মিনিটে সফল স্পট কিকে ব্যবধান আরও বাড়ান ব্রাথওয়েট। তাকেই দেনিস পোপভ ধাক্কা দেওয়ায় পেনাল্টি পেয়েছিল বার্সেলোনা।

একের পর এক আক্রমণ করে যাওয়া সফরকারীরা চতুর্থ গোলটি পায় যোগ করা সময়ে। জর্দি আলবার কাছ থেকে বল পেয়ে বাঁ পায়ের শটে জাল খুঁজে নেন গ্রিজমান।

টানা চার জয়ে ১২ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে রয়েছে বার্সেলোনা। সমান ম্যাচে দিনামোর পয়েন্ট ১।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন