Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ১৯ জানুয়ারি ২০২১, ০৫ মাঘ ১৪২৭, ০৫ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সউদীতে বসবাসকারী সবাই বিনামূল্যে করোনা ভ্যাকসিন পাবে : সউদী সরকার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৯:৫৯ এএম

সউদী আরবে বসবাসকারী আরবি-ননআরবি সকল অধিবাসীদের বিনামূল্যে মহামারি করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়ার ঘোষণা দিয়েছে সউদী স্বাস্থ্য মন্ত্রণালয়। গতকাল স্থানীয় সংবাদ মাধ্যম আরব নিউজ এক প্রতিবেদনে জানায়, সৌদি স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, সৌদিতে বসবাসকারী সবাইকে করোনা ভ্যাকসিন বিনামূল্যে দেওয়া হবে। কর্মকর্তারা আশা করছেন, আগামী ২০২১ সালের মধ্যে দেশের ৭০ শতাংশ মানুষকে এই ভ্যাকসিন দিতে পারবেন।

সউদী আরবের দৈনিক করোনাভাইরাস সংক্রান্ত এক ব্রিফিংয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র মোহাম্মদ আবদেল আলী জানান, ভ্যাকসিনগুলো নিরাপদ ও কার্যকর হতে হবে এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের অনুমোদন নিতে হবে।

সউদীতে গতকাল মঙ্গলবার বিকেল পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে তিন লাখ ৫৫ হাজার ৪৮৯ জন। করোনা থেকে সুস্থ হয়েছে তিন লাখ ৪৩ হাজার ৮১৬ জন। এবং মারা গেছে পাঁচ হাজার ৭৯৬ জন মানুষ। সূত্র : আল জাজিরা



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সউদী

১৯ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ