Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

সুইজারল্যান্ডে সন্ত্রাসী হামলার ঘটনায় ছুরিসহ এক নারী গ্রেপ্তার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ১১:০৫ এএম

সুইজারল্যান্ডে দক্ষিণাঞ্চলীয় লুগানো শহরে একটি দোকানে সন্ত্রাসী হামলার ঘটনায় ছুরিসহ এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে। পুলিশ জানিয়েছে, ওই নারী একজনের শ্বাসরোধের চেষ্টা করেন এবং আরেকজনের ঘাড়ে ছুরিকাঘাত করেন। পরে দোকানে উপস্থিত ক্রেতারা ওই নারীকে ধরে ফেলে। খবর বিবিসির।

এই ঘটনায় একজন গুরুতর আহত হয়েছেন এবং অপরজনের আঘাত খুব বেশি গুরুতর নয় বলে জানানো হয়েছে। পুলিশ বলছে, সন্দেহভাজন (২৮) ওই হামলাকারীর পরিচয় জানে ফেডারেল পুলিশ। ২০১৭ সালে জিহাদি সন্ত্রাসবাদী এক তদন্তের ঘটনায় তার পরিচয় জানতে পারে পুলিশ।

সুইস বংশোদ্ভূত ওই নারী ইতালিয়ান ভাষাভাষী অধ্যুষিত টিসিনো অঞ্চলে বাস করেন। হামলার পর ফেডারেল অ্যাটর্নি-জেনারেল অফিস জানায়, লুগানোর একটি ডিপার্টমেন্ট স্টোরে কয়েকজনের ওপর সন্দেহভাজন সন্ত্রাসী হামলা ঘটেছে।

এই হামলার পর টুইট করে নিন্দা জানিয়েছেন অস্ট্রিয়ার চ্যান্সেলর সেবাস্টিয়ান কুর্জ। চলতি মাসের শুরুর দিকে অস্ট্রিয়ায়ও জিহাদি বন্দুক হামলার ঘটনা ঘটেছিল।
তিনি বলেন, ভিকটিমদের প্রতি সমবেদনা জানিয়ে তাদের পূর্ণ ও দ্রুত আরোগ কামনা করছি। এই কঠিন সময়ে আমরা সুইজারল্যান্ডের পাশে আছি। সূত্র : বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সুইজারল্যান্ড


আরও
আরও পড়ুন