Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

আটকে পড়া গৃহকর্মীদের ফিরিয়ে নিচ্ছে কুয়েত সরকার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৩:৩৪ পিএম

কুয়েত থেকে ছুটিতে গিয়ে দেশে আটকে পড়া গৃহকর্মীদের ফিরিয়ে আনতে আগামী ১০ ডিসেম্বর থেকে বিমান চলাচল শুরুর ঘোষণা দিয়েছেন কুয়েত সরকার। বিমান ভাড়াও নির্ধারণ করে দেয়া হয়েছে। এতে করে সাশ্রয়ী খরচে কর্মক্ষেত্রে ফিরতে পারবেন গৃহকর্মীরা। সরকারের এই ইতিবাচক পদক্ষেপের প্রশংসা করেন প্রবাসী বাংলাদেশীরা।

কুয়েতের স্বাস্থ্যমন্ত্রী ডাক্তার শেখ বাসিল আল সাবাহ বিমানবন্দর কর্তৃপক্ষকে আগামী ১০ ডিসেম্বর থেকে বাংলাদেশসহ ভারত, শ্রীলঙ্কা, নেপাল ও ফিলিপাইনে আটকে পড়া প্রায় ১০ হাজার গৃহকর্মীকে ফিরিয়ে আনতে যথাযথ ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করেন।

আরব টাইমসকে দেয়া এক বিবৃতিতে মন্ত্রী জানান, যে সকল গৃহকর্মীরা করোনা মহামারীর সময় দেশে গিয়ে আটকা পড়েছেন, তাদের আকামার মেয়াদ থাকলে তারা নির্বিঘ্নে কুয়েত প্রবেশ করতে পারবেন।

কুয়েত সরকারের সিদ্ধান্তের ভিত্তিতে ভারত থেকে আগতদের ১১০ কুয়েতী দিনার, বাংলাদেশসহ শ্রীলংকা, নেপাল থেকে আগতদের ১৪৫ দিনার। ফিলিপাইন থেকে আগতদের ২০০ দিনার বিমানভাড়া পরিশোধ করতে হবে। সূত্র : আরব টাইমস



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কুয়েত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ