Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

টঙ্গীতে আন্তর্জাতিক নারী নির্যাতন দিবস পালন

টঙ্গী সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৪:৪৫ পিএম

“ধর্ষণ মানবতার বিরুদ্ধে অপরাধ” আসুন নারী ও কন্যার প্রতি সহিংসতার বিরুদ্ধে সামাজিক প্রতিরোধ গড়ে তুলি এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ মহিলা পরিষদ টঙ্গী সাংগঠনিক শাখা ও লিগ্যাল এইড এর যৌথ উদ্যোগে গতকাল বুধবার বিকেলে আন্তর্জাতিক নারী নির্যাতন পক্ষ পালনের আয়োজন করা হয়েছে। টঙ্গী প্রেসক্লাব মিলনায়তনে বাংলাদেশ মহিলা পরিষদ টঙ্গী সাংগঠনিক শাখার সভাপতি আনোয়ারা বেগমের সভাপতিত্বে এবং যুগ্ম-সাধারণ সম্পাদক রিতা রানী ব্রর্ম্মের পরিচালনায় অনুষ্ঠিত হয়েছে।
এ সময় বক্তব্য রাখেন টঙ্গী প্রেসক্লাবের সভাপতি এম এ হায়দার সরকার, টঙ্গী উন্নয়ন পরিষদের প্রতিষ্ঠাতা সভাপতি মোস্তফা কামাল হুমায়ুন হিমু, বাংলাদেশ মহিলা পরিষদ টঙ্গী সাংগঠনিক শাখার সাধারণ সম্পাদক জাহান আরা বেগম, মন্নু টেক্সটাইল মিলস্ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আ.স.ম জাকারিয়া, ডা: নয়ন পাটোয়ারী, নূরজাহান বেগম, নাট্যভ‚মি দলপ্রধান শাহজাহান শোভন, সাংবাদিক নাসির উদ্দিন বুলবুল, মুক্তা আক্তার প্রমুখ।

বক্তারা বলেন, সমাজে নারী ও শিশু নির্যাতন সমাজে যেভাবে ছড়িয়ে পড়েছে সেখানে নারী নিরাপত্তাহীন হয়ে পড়েছে। নারী ও কন্যার উপর নির্যাতন প্রতিরোদে প্রয়োজন সামাজিক আন্দোলন বেগমান করা। বিদ্যমান আইনের বাস্তবায়ন করা, প্রয়োজনে আইন সংস্কার করা। এ আন্দোলন শুধু নারীর নয়, এ আন্দোলন পরিবার সমাজ ও রাষ্ট্রের সকলের। দেশে নারী নির্যাতন প্রতিরোধে বিভিন্ন আইন থাকলে নারী নির্যাতনকারীদের নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। নারী নির্যাতনকারীদের লাগাম টেনে ধরতে আইন শৃংখলা বাহিনীকে আরো কঠোরভাবে তাদের দায়িত্ব পালন করতে হবে। সরকারের একার পক্ষে নারী নির্যাতন প্রতিরোধ করা সম্ভব নয়। নারীর মানবাধিকার প্রতিষ্ঠার জন্য এবং নারী ও কন্যা শিশু নির্যাতন বিরোধী সংস্কৃতিক গড়ে তুলার আহ্বান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আন্তর্জাতিক নারী নির্যাতন দিবস
আরও পড়ুন