Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

অকাল গর্ভপাত হয়েছিল, জানালেন মেগান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৫:৫৫ পিএম

যে কোন নারীর জন্যই অকাল গর্ভপাতের ঘটনা অসহনীয় দুঃখের। সেই দুঃখই সহ্য করতে হয়েছিল প্রিন্স হ্যারির স্ত্রী ডাচেস অব সাসেক্স মেগান মার্কেলকে। গত জুলাই মাসে তার জীবনেও এমন ঘটনা ঘটেছিল। সম্প্রতি প্রকাশিত তার এক লেখায় তিনিই নিজেই এই অসহনীয় অনুভূতি তুলে ধরেছেন।

নিউইয়র্ক টাইমসের জন্য লেখা ওই অনুচ্ছেদে মেগান লিখেছেন, ‘আমি জানতাম, আমার প্রথম সন্তানকে যেমন আঁকড়ে ধরেছি, তেমনি আমি আমার দ্বিতীয় সন্তানকে হারাতে চলেছি।’ গত বছরের ৬ মে প্রথম সন্তান জন্ম নেয় মেগান ও ডিউক অব সাসেক্স প্রিন্স হ্যারির। তারা সন্তানের নাম রেখেছেন আর্চি। মেগান লিখেছেন, ‘২০২০ সাল আমাদের প্রত্যেককে হারানোর বেদনা ছুঁয়ে গেছে।’ তিনি বলেন বলেন, ‘চলতি বছরের জুলাই মাসের এক সকালে তিনি ব্যাপক খিঁচুনি অনুভব করেন। কয়েক ঘণ্টা পরই হাসপাতালের বিছানায় শুয়ে তার স্বামীর হৃদয় ভেঙে যেতে দেখেন।’ মেগান বলেন, ‘প্রিন্স হ্যারি ওই সময় আমারই ছিঁড়ে যাওয়া একটি টুকরো ধরে ছিলেন।’

৩৯ বছর বয়সী মেগান তার অভিজ্ঞতা তুলে ধরে মানুষের কাছে এই থ্যাংকস গিভিংয়ের ছুটিতে অন্যদের খোঁজখবর নেয়ার আহ্বান জানান। চলতি বছরের জানুয়ারি থেকে রাজপরিবার ও গণমাধ্যমের দৃষ্টির আড়ালে গিয়ে ক্যালিফোর্নিয়ায় জীবনযাপন শুরু করেছেন মেগান ও হ্যারি। সূত্র: বিবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্যে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ