Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

লালমনিরহাট বুড়িমারীতে পিটিয়ে-পুড়িয়ে হত্যার ঘটনায় আরও একজন গ্রেফতার, ২ জন রিমান্ডে

লালমনিরহাট জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৬:০১ পিএম

লালমনিরহাটের বুড়িমারীতে গণপিটুনি দিয়ে শহিদুন্নবী জুয়েলকে হত্যার পর মরদেহ পোড়ানোর ঘটনায় দায়ের করা মামলায় আরও দুইজনের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। এ নিয়ে এখন পর্যন্ত রিমান্ড মঞ্জুর হলো ১৫ জনের। এদিকে মঙ্গলবার (২৪ নভেম্বর) রাত ১১টার দিকে বুড়িমারী ইউনিয়নের উফারমারা নাটারবাড়ি গ্রামের ফজলুল হকের ছেলে ফরিদুল ইসলামকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ এ ঘটনায় গ্রেফতার করেছে পুলিশ।

বুধবার (২৫ নভেম্বর) দুপুরে আমলী আদালত ৩ এর বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফেরদৌসী বেগম রিমান্ড আবেদন মঞ্জুর করেন। রিমান্ড প্রাপ্তরা হলেন, লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের উফারমারা সোনারভিটা এলাকার আবুল হোসেনের ছেলে জিএম মানিক (৪৪) ও বামনদল গ্রামের পরমদ্দিনের ছেলে আবু কালাম ওরফে গামছা কামাল (৩০)।

মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের পরিদর্শক মাহমুদুন্নবী জানান, বহুল আলোচিত জুয়েল হত্যায় দায়ের করা হত্যা, পুলিশের ওপর হামলা ও ইউপি ভবনে হামলার মামলায় অজ্ঞাত নামীয় আসামি জিএম মানিক ও আবুল কালামকে আটক করা হয়। তদন্তে এ ঘটনায় তাদের সম্পৃক্ততা পাওয়ায় তিন মামলায় তাদের গ্রেফতার দেখিয়ে হত্যা মামলায় ব্যাপক জিজ্ঞাসাবাদের জন্য তিনদিন করে রিমান্ড আবেদন করা হয়। বুধবার (২৫ নভেম্বর) বিজ্ঞ আদালত শুনানি শেষে তাদের দুইজনকেই তিনদিন করে রিমান্ড আবেদন মঞ্জুর করেন। এ নিয়ে বহুল আলোচিত এ মামলায় বিভিন্ন মেয়াদে আদালত ১৫ জনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে মঙ্গলবার (২৪ নভেম্বর) রাতে বুড়িমারী ইউনিয়নের উফারমারা নাটারবাড়ি গ্রামের ফজলুল হকের ছেলে ফরিদুল ইসলামকে (৩৮) গ্রেফতার করেছে পুলিশ। বুধবার বিকেলে তাকেও আদালতে হাজির করে হত্যা মামলায় তিনদিনের রিমান্ড চেয়ে আবেদন করা হয়েছে। এ নিয়ে আলোচিত এ মামলায় এখন পর্যন্ত ৩৯ জনকে গ্রেফতার করা হয়েছে। এর মধ্যে, বুড়িমারীর এ ঘটনার মূলহোতা বুড়িমারী ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি আবুল হোসেন ওরফে হোসেন ডেকোরেটর এবং মসজিদের খাদেম জোবেদ আলীসহ চারজন স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলেও নিশ্চিত করেন জেলা গোয়েন্দা (ডিবি) থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওমর ফারুক।

এর আগে, গত ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) রাতে পাটগ্রাম উপজেলার বুড়িমারী বাজার কেন্দ্রীয় জামে মসজিদে হামলার ঘটনা ঘটে। নিহত যুবক আবু ইউনুস মো. শহিদুন্নবী জুয়েল রংপুর শহরের শালবন মিস্ত্রিপাড়ার আব্দুল ওয়াজেদ মিয়ার ছেলে। তিনি রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজের সাবেক গ্রন্থাগারিক এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) সাবেক ছাত্র। গত বছর চাকরিচ্যুত হওয়ায় কিছুটা মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রিমান্ড

২০ নভেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ