Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

অযোধ্যায় রাম মন্দিরের পর এবার রাম বিমানবন্দর

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৬:০৪ পিএম

এবার ভারতের অযোধ্যা বিমানবন্দরের নাম বদলে ‘শ্রীরাম বিমানবন্দর’ করার প্রস্তাব পাশ হয়েছে উত্তরপ্রদেশ সরকারের মন্ত্রিসভায়। গতকাল মঙ্গলবার সেই সিদ্ধান্তে সায় জানায় যোগী মন্ত্রিসভা। এর আগেই বাবরি মসজিদের স্থলে রাম মন্দির নির্মাণের কাজ শুরু হয়েছে।
আনন্দবাজার পত্রিকা বুধবার প্রতিবেদনে খবরটি জানিয়ে লিখেছে, অযোধ্যাকে ‘রামনগরীতে’ রূপান্তরিত করার প্রচেষ্টা থেকেই বিজেপিদলীয় যোগী আদিত্যনাথের রাজ্য সরকারের এই সিদ্ধান্ত।
যোগী সরকার বলছে, অযোধ্যা শহরকে বিশ্বমানের ধর্মীয় পর্যটন কেন্দ্র হিসেবে তুলে ধরাই সরকারের লক্ষ্য। এ জন্য প্রয়োজনীয় অবকাঠামো গড়ে তুলতে একটি আন্তর্জাতিক পরামর্শদাতা সংস্থার সাহায্যও নেয়া হবে।
রাজ্যের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য টুইটারে লেখেন, ‘মন্ত্রিসভায় অযোধ্যা বিমানবন্দরের নাম বদলে ‘মর্যাদা পুরুষোত্তম ভগবান শ্রীরামের’ নামে করার প্রস্তাব পাশ হয়েছে। আপনাদের সরকার শ্রীরাম লালার শহর অযোধ্যাকে বিশ্বমানের ধর্মীয় স্থান হিসেবে গড়ে তোলায় সঙ্কল্পবদ্ধ’।
অযোধ্যা বিমানবন্দরকে আমূল বদলে ফেলা হবে বলে ২০১৮ সালেই ঘোষণা দিয়েছিলেন যোগী আদিত্যনাথ। অভ্যন্তরীণ ছাড়াও সেখানে আন্তর্জাতিক টার্মিনাল গড়ে তোলা হবে বলেও জানান তিনি।
রাজ্যের আরেক আধিকারিক সংবাদ মাধ্যমে জানান, রাম মন্দির তৈরি হয়ে গেলে দেশ ও বিদেশের বহু পর্যটক অযোধ্যায় আসবেন। তাই বিমানবন্দরও হবে আন্তর্জাতিকমানের। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ