Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় পানি উন্নয়ন বোর্ডের ক্যানালের জায়গা দখল করে অবৈধ স্থাপনা তৈরীতে ব্যস্ত মহিদুল!

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৭:২১ পিএম

কুষ্টিয়ায় ক্যানালের জায়গা দখল করে অবৈধ স্থাপনা তৈরী করছে এলাকার এক প্রভাবশালী মহিদুল।

কুষ্টিয়া সদর উপজেলার জিয়ারখী ইউনিয়নের হররা বেলেমাঠ এলাকায় জিকে ক্যানাল ভরাট করে জোরপূর্বক অবৈধভাবে স্থাপনা তৈরি করছে এলাকার প্রভাবশালী মহিদুল আলম সালাম নামে একজন। তবে সংশ্লিষ্টদের সাথে আঁতাত করে এমন কাজ করে গেলেও তা দেখার কেউ নেই বলে জানিয়েছে স্থানীয়রা।

এলাকাবাসীসূত্রে জানা যায, জিয়ারখী ইউনিয়নের হররা এলাকার নিজাম উদ্দিনের ছেলে মহিদুল আলম সালাম
প্রভাবশালী হওয়ায় সরকারি রাস্তার পাশে জিকে ক্যানালের জায়গা ভরাট করে পাকা দোকান ঘর তৈরি করছে।

স্থানীয়রা জানায়, বর্ষা মৌসুমে এই জিকে ক্যানাল দিয়ে অত্র এলাকার পানি নিষ্কাসন হয়ে থাকে। কিন্তু এ অবৈধ স্থাপনার কারনে এলাকায় জনদুর্ভোগের সৃষ্টি হবে।

স্থানীয়রা এ বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, সালামের ক্যানাল ভরাট এবং সরকারি রাস্তার ওপরে এমন স্থাপনার জন্য এলাকার মানুষের চরম ভোগান্তি হবে।

এ বিষয়ে কুষ্টিয়ার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ওবাইদুর রহমান জানান, এমন বিষয় নিয়ে কেউ কোন অভিযোগ করেনি। লিখিত অভিযোগ পেলে তদন্তপুর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি।

অতিদ্রুত এই অবৈধ স্থাপনার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করে এলাকার পানি নিষ্কাসন ব্যবস্থা সচ্ছল রাখতে জেলা প্রশাসকসহ সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানিয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ