Inqilab Logo

ঢাকা রোববার, ১৭ জানুয়ারি ২০২১, ০৩ মাঘ ১৪২৭, ০২ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

মার্কিন যুদ্ধজাহাজকে জাপান সাগর থেকে তাড়িয়ে দিলো রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৮:২৪ পিএম

জাপান সাগরে অবস্থানরত মার্কিন যুদ্ধজাহাজকে তাড়া করে ভাগিয়ে দিলো রাশিয়া, যদিও যুক্তরাষ্ট্র তা অস্বীকার করেছে।রাশিয়া দাবি করেছে, একটুর জন্য মার্কিন ডেস্ট্রয়ার ইউএসএস জন ম্যাককেইনের সঙ্গে সংঘর্ষে লিপ্ত হয়নি তাদের উদালয় ক্লাস ডেস্ট্রয়ার অ্যাডমিরাল ভিনগরাদভ। রাশিয়া আরও দাবি করেছে, ম্যাককেইন জাপান সাগরের পিটার দ্য গ্রেট উপসাগরে রুশ জলসীমায় ঘুরে বেড়াচ্ছিলো। -দ্য ড্রাইভ, পলিটিকো, জেনস ডিফেন্স
রাশিয়ার পক্ষ থেকে একটি বিবৃতিতে বলা হয়, সতর্কবার্তা দেয়ার পর মার্কিন যুদ্ধজাহাজটি গতিপথ পরিবর্তন করে চলে যায়। মার্কিন বাহিনীর সপ্তম নৌবহরের মুখপাত্র লেফটেন্যান্ট জোসেফ কেইলি বলেছেন, মিশনটির বিষয়ে রাশিয়ান ফেডারেশনের দাবি মিথ্যা। ইউএসএস জন এস ম্যাককেইন কোনও দেশের জলসীমা থেকে বিতাড়িত হয়নি। জাপান সাগরে রাশিয়ার পাশাপাশি জাপান এবং কোরিয়ারও জলসীমা রয়েছে। অঞ্চলটিকে নিজেদের বলে দাবি করে রাশিয়া। তবে মার্কিনিরা রুশদের এই জলসীমা মেনে নিতে রাজি নয়। সবশেষ ২০১৮ সালে রাশিয়ার এই দাবি অস্বীকার করেছে যুক্তরাষ্ট্র।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ