Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

হোয়াইট হাউজ আন্তরিকতার সঙ্গেই পালাবদল প্রক্রিয়ায় সহায়তা করছে : বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৮:৩৮ পিএম | আপডেট : ৮:৩৮ পিএম, ২৫ নভেম্বর, ২০২০

নির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বলেছেন, হোয়াইট হাউজ আন্তরিকতার সঙ্গেই পালাবদল প্রক্রিয়ায় সহায়তা করছে। তিনি বলেন, তারা এখন পর্যন্ত কোনো অসহায়তা করেনি। বিশ্বাস করি, পরিস্থিতি শেষ পর্যন্ত অপরিবর্তিত থাকবে। শুরু থেকে আনুষ্ঠানিক ক্ষমতার পালাবদলে রাজি ছিলেন না ট্রাম্প। তবে শেষ পর্যন্ত তিনি হার স্বীকার করে এই ব্যাপারে রাজি হয়েছেন। -এনবিসি, বিবিসি, এনপিআর
ফলে সোমবার থেকে আনুষ্ঠানিকভাবে শুরু হয়ে গেছে পালাবদল প্রক্রিয়া। বাইডেন জানিয়েছেন, তার সঙ্গে এখনও প্রেসিডেন্ট ট্রাম্পের কোনও ধরণের কথা হয়নি। এমনকি তিনি ফোন করে অভিনন্দনও জানাননি। তবে এজন্য পালাবদল প্রক্রিয়ায় কোনও সমস্যা হবে না বলেও মনে করেন বাইডেন। নির্বাচিত প্রেসিডেন্ট মনে করেন, হাতে যে ২ মাস সময় আছে তা আসলে যথেষ্ঠর চেয়েও বেশি। অনেকে বলছেন, বাইডেনের সময়কাল হবে ওবামার ৩য় মেয়াদ। এক কথায় এটিকে নাকচ করে দেন ওবামার সাবেক ভাইস প্রেসিডেন্ট। তিনি মনে করেন, তার নীতি হবে আলাদা। যা যুক্তরাষ্ট্রকে আবারও উন্নতির শীর্ষে নিয়ে যাবে। দ্রুতই হোয়াইট হাউজে গিয়ে ভ্যাকসিনের সরবরাহ বিষয়ে টাস্কফোর্সের সঙ্গে কথা বলার বিষয়ে আশাপ্রকাশ করেন বাইডেন। তিনি জানান, তিনি প্রেসিডেন্টের দৈনিক ব্রিফ আবারও শুরু করবেন। শুধু করোনা নয় আন্তর্জাতিক হুমকি ও সম্ভাবনা নিয়েও কথা হবে।



 

Show all comments
  • Jack Ali ২৫ নভেম্বর, ২০২০, ৮:৫০ পিএম says : 0
    This Biden is also a great enemy of Muslim, when he used to wroked with Obama.. how many muslims they have killed.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ