Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

বঙ্গবন্ধু দূরপাল্লা সাঁতার গোপালগঞ্জের মধুমতিতে

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ নভেম্বর, ২০২০, ৮:৫৩ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বাংলাদেশ সুইমিং ফেডারেশন জাতীয় দূরপাল্লা সাঁতার প্রতিযোগিতা এবার গোপালগঞ্জে আয়োজন করছে। ম্যাক্স গ্রুপের পৃষ্ঠপোষকতায় ২৮ নভেম্বর গোপালগঞ্জের মধুমতি নদীতে হবে জাতীয় দূরপাল্লা সাঁতারের সতেরতম আসর। প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয়স্থান অর্জনকারীকে ট্রফি ও আর্থিক পুরস্কার দেয়া হবে। অংশগ্রহণকারীদেরও আর্থিক পুরস্কার দেয়া হবে।

প্রতিযোগিতার উদ্বোধনী দিন সকাল ৯টায় পুরুষদের ১০ কিলোমিটার সাঁতার কংশুর থেকে শুরু হয়ে হরিদাসপুর ব্রীজ পর্যন্ত এবং মহিলাদের ৮ কিলোমিটার প্রতিযোগিতা উলপুর ব্রীজ থেকে হরিদাসপুর ব্রীজ পর্যন্ত হবে।

প্রতিযোগিতাকে সামনে রেখে মিরপুরস্থ সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে উন্মুক্ত বাছাইয়ের মাধ্যমে ৭ জন করে পুরুষ ও মহিলা সাঁতারু চূড়ান্তভাবে নির্বাচন করা হয়েছে। পুরুষ বিভাগের সাঁতারুরা হলেন- বাংলাদেশ সেনাবাহিনীর ফয়সাল আহমেদ, জুয়েল আহম্মেদ, নৌবাহিনীর মো. কাজল মিয়া, পলাশ চৌধুরী, পাবনা ইছামতি সুইমিং ক্লাবের মো. শিপন, বাংলাদেশ আনসারের মো. আশিক শেখ ও গোপালগঞ্জ সুইমিং ক্লাবের দীন ইসলাম।

মহিলা বিভাগের সাঁতারুরা হলেন- বাংলাদেশ সেনাবাহিনীর নাঈমা আক্তার, সবুরা খাতুন, নৌবাহিনীর জুলি আক্তার, আনসারের মুক্তি খাতুন, কুষ্টিয়ার আমলা সুইমিং ক্লাবের মুক্তা খাতুন, ঝিনাইদহ জেলা ক্রীড়া সংস্থার বৈশাখী খাতুন ও গোপালগঞ্জ সুইমিং ক্লাবের সুমাইয়া আক্তার।

বুধবার বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) ডাচ বাংলা ব্যাংক অডিটরিয়ামে আয়োজিত সংবাদ সম্মেলনের এসব তথ্য জানান বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফ। এসময় ফেডারেশনের সহ-সভাপতি ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর।

গোপালগঞ্জ শেখ মনি অডিটরিয়ামেপ্রতিযোগিতার পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সভাপতি ও নৌবাহিনী প্রধান এডমিরাল এম শাহীন ইকবাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন