Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

দ্য আন্ডারটেকারের বিদায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

নব্বইয়ের দশকে বেড়ে ওঠা ছেলেমেয়েদের কাছে ডব্লিউডব্লিউই মানে নস্টালজিয়া। আর সেই নস্টালজিয়ার অনেকটা জুড়েই দ্য আন্ডারটেকার। তাই খবরটা শুনে সে সময় বেড়ে ওঠা প্রজন্মের মন খারাপ হতে পারে। মার্কিন রেসলার দ্য আন্ডারটেকার অবসর ঘোষণা করেছেন।
তার আসল নাম মার্ক উইলিয়াম ক্যালাওয়ে। ডব্লিউডব্লিউই প্রেমীদের কাছে আন্ডারটেকার নামেই সবচেয়ে বেশি জনপ্রিয় তিনি। প্রায় ৩৩ বছরের কেরিয়ার। এখন বয়স ৫৫। তবুও রিঙে প্রবেশ করলে আন্ডারটেকারের হুঙ্কার হৃদপিন্ডের স্পন্দন মাত্রা বাড়িয়ে দিতে বাধ্য। আর তার পেশিবহুল শরীর আর বিপরীতে থাকা লড়াকু প্রতিযোগীকে আকাশে তুলে এক ঝটকায় মাটিতে ফেলে দেয়ার দৃশ্য দেখার জন্য মানুষ মুখিয়ে থাকেন। ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেইনমেন্ট সাইবার সিরিজ ২০২০-তে শেষবার রিং-এ দেখা গেল দি আন্ডারটেকারকে। শেষবারও সেই ফেমাস ওয়াক-এ তাকে রিংয়ে আসতে দেখা গেল। অর্থাৎ, তিনি স্বমেজাজেই বিদায় জানালেন। ১৯৯০ সালের ২২ নভেম্বর তার অভিষেক হয়েছিল। ৩০ বছর পর সেই ২২ নভেম্বর তিনি অবসর ঘোষণা করলেন। তার অবসর ঘোষণার পর থেকেই ভক্তদের মন খারাপ। আন্ডারটেকার বলেছেন, রিং-এ আমার সময় শেষ হয়েছে। এবার আন্ডারটেকারের বিদায়ের সময় হয়েছে। ৩০ বছরের ক্যারিয়ারের জন্য তাকে সতীর্থরা ধন্যবাদ জ্ঞাপন করেছেন।
সারভাইভার সিরিজ-এ অভিষেক হয়েছিল তার। সাতবার খেতাব জিতেছেন তিনি। রেসলম্যানিয়া, সমরসেøম, সারভাইভার সিরিজে সব থেকে বেশি লড়াই জেতার রেকর্ড রয়েছে তার নামের পাশে। ৫৫ বছর বয়সী আন্ডারটেকার জানিয়েছেন, তার অবসর ভেঙে ফেরত আসার সম্ভাবনা নেই। সূত্র : আইজিএন।



 

Show all comments
  • Arif Hossain ২৬ নভেম্বর, ২০২০, ২:১৭ এএম says : 0
    Bolen acting stage ke goodbye...
    Total Reply(0) Reply
  • বুলবুল আহমেদ ২৬ নভেম্বর, ২০২০, ২:২২ এএম says : 0
    মানুষ তাকে আজীবন স্বরণ রাখবে
    Total Reply(0) Reply
  • সোলায়মান ২৬ নভেম্বর, ২০২০, ২:২৩ এএম says : 0
    তার বাকী জীবনটাও যেনো আরও সুখের হয়, সেটােই কামনা করছি
    Total Reply(0) Reply
  • রোদেলা ২৬ নভেম্বর, ২০২০, ২:২১ এএম says : 0
    অনেক তো হলো আর কত ????????????????
    Total Reply(0) Reply
  • কিরন ২৬ নভেম্বর, ২০২০, ২:২৪ এএম says : 0
    আজীবন মানুষ তার পারফরমেন্স মনে রাখবে
    Total Reply(0) Reply
  • আজিজ ২৬ নভেম্বর, ২০২০, ১১:৩৩ এএম says : 0
    অবসর ভেঙে ফেরত আসার সম্ভাবনা নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ