Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৯ জুন ২০২১, ০৫ আষাঢ় ১৪২৮, ০৭ যিলক্বদ ১৪৪২ হিজরী

স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষার দাবিতে মানববন্ধন

কুবি সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ১২:০১ এএম

এক দফা এক দাবি, স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা চাই। গতকাল বুধবার নানা প্ল্যার্কাড নিয়ে স্নাতক-স্নাতকোত্তরের শেষ বর্ষের চ‚ড়ান্ত পরীক্ষার দাবিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে মানববন্ধন করে।
মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, গত মার্চ হতে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় স্নাতক-স্নাতকত্তোরের পরীক্ষাও বন্ধ রয়েছে। শিক্ষাবর্ষের সময়কাল অনুযায়ী আমাদের পরীক্ষা ও ফলাফল ২০১৯ সালের মধ্যেই শেষ করার কথা ছিল। কিন্তু সেশনজটের অভিশাপ ও করোনার কারণে তা এখনো হয়নি। তবে সময় তো বসে নেই, এরমধ্যে চাকরির পরীক্ষা হচ্ছে। সেখানে আমাদের শিক্ষাবর্ষের অন্য বিশ্ববিদ্যালয়গুলোর শিক্ষার্থীরা অংশ নিতে পারলেও আমরা পারছি না। তাই আমাদের দাবি অনতিবিলম্বে চূড়ান্ত পরীক্ষাগুলো নিতে হবে।
এ সময় বাংলা বিভাগের শিক্ষার্থী ফয়সাল হাবিব বলেন, যখন স্বাস্থ্যবিধি মেনে দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয় অনলাইনে ক্লাস-পরীক্ষা নিচ্ছেন, সে সময় আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে কোনো উদ্যোগ নেই। মানববন্ধন শেষে শিক্ষার্থীরা পরীক্ষার দাবিতে ভিসি প্রফেসর ড. এমরান কবির চৌধুরীর নিকট স্মারকলিপি প্রদান করেন। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. আবু তাহের বলেন, শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার জন্য আমরা আন্তরিক। পরীক্ষা নেয়ার বিষয়ে আমরা বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে চিঠি পাঠাবো, তাদের অনুমতি পেলেই আমরা পরীক্ষা নেয়া শুরু করবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন