Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ১৭ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

এলিভেটেড এক্সপ্রেসওয়ের মূল নির্মাণ কাজ শুরু হবে নভেম্বওে : সেতুমন্ত্রী

প্রকাশের সময় : ২০ আগস্ট, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বহুল প্রত্যাশিত ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের সুপার স্ট্রাকচারের (উপরের কাঠামো) কাজ আগামী নভেম্বরে শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি আরও জানান, এক্সপ্রেসওয়ের মূল অংশের নির্মাণ কাজ এ বছরের ১ নভেম্বর শুরু হবে এবং আমরা আশা করছি ২০১৮ সালের মধ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে কমলাপুর পর্যন্ত অংশের কাজ শেষ হবে।’
গতকাল শুক্রবার রাজধানীর সেতু ভবনে ইতালিয়ান-থাই ডেভেলপমেন্ট পাবলিক কোম্পানি লিমিটেডের প্রেসিডেন্ট প্রেমচাই কর্নসূতার সঙ্গে বৈঠক শেষে মন্ত্রী এ সব কথা বলেন। দেশের প্রথম এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণে সংশ্লিষ্ট ব্যাংককভিত্তিক কোম্পানিটির শীর্ষ কর্মকর্তার সঙ্গে বৈঠকে এক্সপ্রেসওয়ে নির্মাণ কাজের অগ্রগতি নিয়ে আলোচনা হয়।
বৈঠক শেষে ওবায়দুল কাদের আরও বলেন, এক্সপ্রেসওয়ের সাবস্ট্রাকচারের নির্মাণ কাজ ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে।
এ সময় সেতু বিভাগের সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম ও প্রকল্প পরিচালক কাজী মো. ফেরদৌস উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, পরিকল্পনা অনুসারে তিন ধাপে ১৯ দশমিক ৭৩ কিলোমিটার দীর্ঘ এক্সপ্রেসওয়ে নির্মাণে ব্যয় হবে ৮ হাজার ৯৪০ কোটি ১৮ লাখ টাকা। এলিভেটেড এক্সপ্রেসওয়ের পুরো কাজ শেষ হলে, এর মাধ্যমে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের সঙ্গে তেজগাঁও, মগবাজার ও কমলাপুর হয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুতুবখালীর সংযোগ স্থাপিত হবে। আরোহণ-অবতরণ পথসহ এলিভেটেড এক্সপ্রেসওয়ের মোট দৈর্ঘ্য হবে ৪৬ কিলোমিটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এলিভেটেড এক্সপ্রেসওয়ের মূল নির্মাণ কাজ শুরু হবে নভেম্বওে : সেতুমন্ত্রী
আরও পড়ুন