Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ২১ জানুয়ারি ২০২১, ০৭ মাঘ ১৪২৭, ০৭ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

‘ভাস্কর্য পূজার মাধ্যমে পৃথিবীতে শিরকির ক্রমবিকাশ ঘটে’

স্টাফ রিপোর্টার, নরসিংদী থেকে : | প্রকাশের সময় : ২৬ নভেম্বর, ২০২০, ১২:০০ এএম

ওলামা পরিষদ, মাধবদী থানা শাখার উদ্যোগে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত ২৪ নভেম্বর মাধবদী বাজার বড় জামে মসজিদ প্রাঙ্গণে অনুষ্ঠিত এই সমাবেশে সভাপতিত্ব করেন মাধবদী পৌরসভার সাবেক মেয়র মো. সফিউদ্দিন। প্রধান অতিথি ছিলেন হেফাজতে ইসলামের যুগ্ম-মহাসচিব বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ মাওলানা মো. মামুনুল হক।

তিনি বলেন, যেখানে মূর্তি এবং ভাস্কর্য নির্মিত হয় সেখানেই শিরকের আবহ তৈরি হয়। পৃথিবীতে ভাস্কর্যের মাধ্যমেই প্রথম মূর্তি পূজা শুরু হয়। যে সম্মানের সাথে ভাস্কর্য নির্মাণ করা হয়েছিল সে সম্মানই পরবর্তীতে পূজায় রূপ নেয়। আর ভাস্কর্য পূজার মাধ্যমে পৃথিবীতে মূর্তিপূজা ক্রমবিকাশ ঘটে। যে ঘরে মূর্তি ও কুকুর থাকে সেই ঘরে রহমতের ফেরেশতা প্রবেশ করে না। জাহান্নামে যাওয়ার রাস্তা হল মূর্তি রাখা। অথচ এমন অনেক পরিবার রয়েছে কুকুরকে সন্তানের মত লালন-পালন করে। যে কুকুর ঘরের বাইরে থাকার কথা তা আজ ড্রইং রুমে প্রবেশ করেছে। মাওলানা মামুনুল হক আরো বলেন, বর্তমান প্রেক্ষাপটে নবী (সা.)-এর উপর বেশি বেশি দরুদ পড়তে হবে, যার অন্তরে নবীর মহব্বত থাকবে তার ঈমান ততই মজবুত হবে। ওয়াজ মাহফিলে আরো বক্তৃতা করেন হযরত মাওলানা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মাওলানা ইসমাইল নুরপুরী, হযরত মাওলানা ইসাক কামাল, মাওলানা মকবুল হোসেন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভাস্কর্য-পূজার
আরও পড়ুন